• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

এক সঙ্গে চার সন্তান প্রসব করলেন যশোরের গৃহবধূ

  যশোর প্রতিনিধি

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১০:০২
নবজাতক
জন্ম দেওয়া চার সন্তানের মধ্যে এক নবজাতক (ছবি : দৈনিক অধিকার)

ফিরোজা বেগম নামে এক গৃহবধূ একসাথে চারটি ছেলে সন্তান প্রসব করেছে। এর মধ্যে প্রথম সন্তানটি মারা গেলেও বাকি তিন নবজাতককে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। নবজাতক তিনটি অপুষ্টিতে ভুগছে বলে রাত ৭টার দিকে তাদেরকে ঢাকায় রেফার করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ফিরোজা এক সঙ্গে চার সন্তান জন্ম দেন। ফিরোজা যশোর সদর উপজেলার ঘুনি গ্রামের আব্দুল খালেকের স্ত্রী।

আব্দুল খালেক জানান, ফিরোজা বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ভোরে অসুস্থ হয়ে পড়লে তাকে সদর উপজেলার বসুন্দিয়া মহুয়া ক্লিনিকে ভর্তি করা হয়। সকাল ৭টার দিকে পর পর চারটি ছেলে সন্তান প্রসব করে। প্রসবের ৩০ মিনিটের মধ্যে প্রথম সন্তানটি মারা যায়। অন্যগুলোর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে বিকেল ৩টার দিকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সন্তানের প্রসবের আগে আলট্রাসনোগ্রাফি দেখে হাসপাতালের ডাক্তার তাকে বলেছিলেন ‘তার স্ত্রীর গর্ভে ডাবল সন্তান’ বলে তিনি জানান।

বসুন্দিয়া মহুয়া ক্লিনিকের মালিক আব্দুল খালেক জানান, ফিরোজা বেগমের চারটি সন্তান অস্ত্রোপচার ছাড়াই নরমাল ডেলিভারির মাধ্যমে হয়েছে। বেঁচে থাকা তিন শিশুর ওজন যথাক্রমে ১ কেজি ৩০০ গ্রাম, ১ কেজি ২০০ গ্রাম ও ১ কেজি ১০০ গ্রাম।  

যশোর জেনারেল হাসপাতালের ডাক্তার সহযোগী অধ্যাপক সুদেশ চন্দ্র রক্ষিত জানান, আট মাস বয়সী সন্তান প্রসব করেছে গৃহবধূ ফিরোজা বেগম। এক সঙ্গে চারটি সন্তান হওয়ায় তারা সকলেই অপুষ্টিতে ভুগছে। মা সুস্থ থাকলেও নবজাতকদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের রাতে ঢাকায় রেফার করা হয়েছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড