• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

মৃত্যুর মুখ থেকে ফিরলেন সেন্টমার্টিনগামী ২৫ যাত্রী

  কক্সবাজার

১৩ সেপ্টেম্বর ২০১৯, ০২:০৪
সেন্টমার্টিন
উদ্ধারকৃত যাত্রীরা (ছবি: দৈনিক অধিকার)

কক্সবাজারের সেন্টমার্টিন গামী যাত্রীবাহী একটি ট্রলারকে মিয়ানমার সীমান্তে দুর্ঘটনার কবল থেকে উদ্ধার করেছে কোস্টগার্ড। বৈরী আবহাওয়া উপেক্ষা করে ২৫ জন যাত্রী নিয়ে ট্রলারটি সেন্টমার্টিন যাচ্ছিল। 

বৃহস্পতিবার ( ১২ সেপ্টেম্বর )  মিয়ানমারের নাইক্ষ্যংদিয়া সীমান্ত থেকে তাদের উদ্ধার করে  কোস্টগার্ড।  ট্রলারটিতে সেন্টমার্টিন গামী ২৫ জন যাত্রীর বেশির ভাগই দ্বীপের বাসিন্দা। উদ্ধারকৃত সবাই অক্ষত রয়েছে বলে জানা যায়। উদ্ধারকৃতদের তাৎক্ষনিক নাম ও পরিচয় জানা যায়নি। তবে বিকালে তাদেরকে সুস্থ অবস্থায় সেন্টমার্টিন দ্বীপে নিয়ে আসা হয়।

জানা যায়, বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে টেকনাফ থেকে ২৫ জন যাত্রী নিয়ে একটি যাত্রীবাহী ট্রলার সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওনা দেয়। ট্রলারটি বঙ্গোপসাগরের মোহনায় পৌঁছালে ইঞ্জিন বিকল হয়ে যায়। উত্তাল সাগরের ঢেউয়ে দীর্ঘক্ষণ ভেসে ট্রলারটি মিয়ানমারের সীমান্তের দিকে যাচ্ছিল। এসময় সেন্টমার্টিনের কোস্টগার্ড স্টেশন কমান্ডার লে. জোসেল রানার নেতৃতে কোস্টগার্ড উদ্ধারকারী টিম একাধিক বড় ট্রলার নিয়ে ঘটনাস্থলে পৌঁছে বিকল হয়ে যাওয়া ট্রলারটিকে দুর্ঘটনার কবল থেকে উদ্ধার করেন।

ধারণা করা হচ্ছে উদ্ধারকৃতরা টেকনাফ বা কক্সবাজারে জরুরী কাজে এসেছিলেন। বৈরী আবহাওয়ায় জাহাজ বা লঞ্চ বন্ধ থাকায় তারা ট্রলারে সেন্টমার্টিন যাওয়ার চেষ্টা করেছিলেন। যাত্রাপথে ট্রলারটি বিকল হয়ে যাওয়ায় দুর্ঘটনার কবলে পড়ে।

ওডি/এমএমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড