• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

‘তুই’ বলা নিয়ে কিশোর খুন, ৬ আসামি গ্রেফতার

  গাজীপুর প্রতিনিধি

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৪৫
গ্রেফতার
(ছবি : প্রতীকী)

সামান্য ‘তুই’ বলাকে কেন্দ্র করে গাজীপুরের রাজদিঘি পাড়ে কিশোর নুরু ইসলাম হত্যা মামলার ছয় আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১) সদস্যরা।

হত্যা মামলায় গ্রেফতারকৃতরা হলো- কিশোরগঞ্জের হোসেনপুরের সুরাটি এলাকার বাদল মিয়ার ছেলে ও ‘ভাই-ব্রাদার্স’ কিশোর গ্যাংয়ের গ্রুপ লিডার রাসেল মিয়া (১৮), গাজীপুরের শ্রীপুরের নতুনপটকা এলাকার মনু মিয়ার ছেলে সৌরভ (২১), কালীগঞ্জের বনগ্রাম এলাকার মহসিন শিকদারের ছেলে  জোবায়ের (১৭), সিরাজগঞ্জের শাহাজাদপুরের জুগনিদাই এলাকার শামীম হোসেনের ছেলে আশরাফুল ইসলাম (১৭), জামালপুরের দেওয়ানগঞ্জের ডালবাড়ি এলাকার খায়রুল শেখের ছেলে আমির হামজা (১৯) ও গাজীপুর সিটি করপোরেশনের জামতলা এলাকার আব্দুল ওয়াদুদ পাটোয়ারীর ছেলে সুজন পাটোয়ারি (১৭)।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে র‌্যাব। এর আগে বুধবার (১১ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টা থেকে বৃহস্পতিবার ভোররাত সোয়া ৩টা পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিকে র‌্যাব জানায়, সামান্য ‘তুই’ বলাকে কেন্দ্র করে দুই কিশোর গ্যাংয়ের দ্বন্দ্বের জেরে নুরুল ইসলাম ওরফে নুরু নামে ওই কিশোর খুন হয়েছে। গত ৩ সেপ্টেম্বর গাজীপুরের রাজ দিঘিরপাড়ে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। হত্যাকাণ্ডের মামলায় বুধবার দিবাগত রাত সাড়ে ১০টা থেকে বৃহস্পতিবার ভোররাত সোয়া ৩টা পর্যন্ত র‌্যাব-১-এর একটি দল আসামিদের ধরতে গাজীপুর সিটি করপোরেশনের বিভিন্ন স্থানে অভিযান চালায়। অভিযানে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ‘ভাই-ব্রাদার্স’ গ্রুপের লিডার রাসেল মিয়াসহ ছয়জনকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত দুইটি চাপাতি ও একটি ছোরা উদ্ধার করা হয়। এছাড়া তাদের কাছে থাকা পাঁচটি মুঠোফোন ও নগদ আট হাজার কুঁড়ি টাকা জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলেও জানায় র‌্যাব।

র‌্যাব আরও জানায়, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিরা জানিয়েছে, তাদের গ্রুপের অধিকাংশ সদস্যই স্থানীয় বিভিন্ন স্কুলের নবম শ্রেণিতে অধ্যয়নরত। এছাড়া বেশ কয়েকজন আছে যারা পড়ালেখা করে না। একই এলাকায় বসবাসের সূত্রে এসব কিশোর গ্যাং গঠিত হয়েছে। প্রাথমিকভাবে শুধু স্কুল পর্যায়ে ছোট দল করে ঘুরে বেড়ানোর উদ্দেশ্যে গঠিত হলেও, সময়ের সঙ্গে সঙ্গে তারা এলাকাভিত্তিক গ্যাংয়ে পরিণত হয়।

উল্লেখ্য, গত ৩ সেপ্টেম্বর বিকাল ৩টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের রাজদিঘির পাড় এলাকায় নুরুল ইসলাম ওরফে নুরু (১৬) নামে এক কিশোরকে কুপিয়ে হত্যা করে ‘ভাই-ব্রাদার্স’-এর সদস্যরা। এ ঘটনায় নিহতের বাবা মো. ফকির আলমগীর বাদী হয়ে গাজীপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। নিহতের বাবা ফকির আলী পাখি বিক্রেতা ও নুরুল ইসলাম ফেরি করে চা বিক্রি করত।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড