• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নড়াইলে দুর্নীতিবিরোধী শপথ নিল শিক্ষার্থীরা

  নড়াইল প্রতিনিধি

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০১
শপথ
দুর্নীতিবিরোধী শপথবাক্য পাঠকালে শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

দুর্নীতিবিরোধী শপথবাক্য পাঠ শেষে নড়াইলের লোহাগড়ার আমডাঙ্গা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নানা স্লোগান সম্বলিত শিক্ষা উপকরণ বিতরণ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত দুর্নীতিবিরোধী সমাবেশে এ উপকরণ বিতরণ করা হয়। এ সময় শিক্ষার্থীদের মধ্যে ছাতা, টিফিন বক্স, জ্যামিতি বক্স, খাতা ও স্কেল বিতরণ করা হয়।

এর আগে সমাবেশে শিক্ষার্থীদের দুর্নীতিবিরোধী শপথবাক্য পাঠ করান বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান। এ সময় শিক্ষার্থীরা নিজেরা দুর্নীতি করবে না ও দুর্নীতিকে প্রশ্রয়ও দেবে না বলে শপথ নেয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দুদকের সহকারী পরিচালক মো. মাহফুজ ইকবাল বলেন, ‘শুধু অর্থ আত্মসাতই দুর্নীতি নয়, ঠিকমতো ক্লাসে না আসা, শিক্ষকদের সম্মান না করা, পরীক্ষায় নকল করাও দুর্নীতি। শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে দুদকের অর্থায়নে এ বিদ্যালয়ে ৩০ হাজার টাকা বরাদ্দ দিয়ে সততা স্টোর করা হয়েছে। বিক্রেতাবিহীন এ দোকান থেকে শিক্ষার্থীরা পণ্য কিনে সততা শিক্ষা নেবে।’

দুদকের উদ্যোগে এ সমাবেশের আয়োজন করে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক)। সমাবেশে প্রায় সাড়ে ৩শ শিক্ষার্থী অংশ নেয়।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন যশোর দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহফুজ ইকবাল। এ সময় অন্যদের মধ্যে- দুদকের সহকারী পরিদর্শক মো. মনিরুল ইসলাম, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মো. আবু জাফর, প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড