• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রবেশপত্র বাবদ ১০০০ টাকা নেওয়ার অভিযোগ 

  মিজানুর রহমান সুমন, বরগুনা

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২৯
তালতলী সরকারি কলেজ
তালতলী সরকারি কলেজ ( ছবি : দৈনিক অধিকার )

বরগুনার তালতলী সরকারি কলেজে প্রবেশপত্র বাবদ টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে বেগম নূরজাহান বালিকা মাধ্যমিক বিদ্যালয় ডিগ্রি পরীক্ষা কেন্দ্রে গেলে কলেজের একাধিক পরীক্ষার্থীরা ওই কলেজের শিক্ষকদের সামনে এ অভিযোগ করেন।

তালতলী সরকারি কলেজের পরীক্ষার্থী সালাউদ্দিন বলেন, এ পরীক্ষার ফরম পূরণের সময় ৪ হাজার টাকা নিয়েছে। আজ (বৃহস্পতিবার) আবার পরীক্ষার প্রথম দিনে প্রবেশপত্র ফি বাবদ ১ হাজার টাকা নিয়েছে। টাকা না দেওয়ার ব্যাপারে বলেন, আমাদের করার কিছুই নেই, স্যারেরা বললে আমাদের কষ্ট হলেও দিতে হয়। 

ওই কলেজের পরীক্ষার্থী শুপ্তি রাণী বলেন, ফরম পূরণের সময় প্রবেশপত্র ফিসহ ৪ হাজার টাকা নিলেও এখন বাধ্য হয়ে আরও ১ হাজার টাকা দিতে হয়েছে। ‘সরকারি কোনো নিয়ম আছে কি-না জানি না তবে স্যারেরা বলছে ধার্য করা হয়েছে তাই আমরা দিয়েছি।’ একই কথা বললেন কলেজের পরীক্ষার্থী সুমন, চম্পা, রাবেয়াসহ আরও অনেকে। 

এ ব্যপারে পরীক্ষা কেন্দ্র ভারপ্রাপ্ত কর্মকর্তা ও তালতলী সরকারি কলেজের অধ্যক্ষ রবীন্দ্র নাথ হাওলাদার দৈনিক অধিকারকে বলেন, পরীক্ষার্থীর কাছ থেকে আমি নিজে কোনো টাকা নেই নাই এবং নিতেও বলিনি। পরীক্ষার্থীরা এটা অযৌক্তিক কথা বলছে। অন্যকেউ নিয়েছে কি-না তাও জানি না। তবে পরীক্ষা কেন্দ্রের খরচ বাবদ ২৩ হাজার ৪শ টাকা ব্যাংকে জমা রয়েছে। সেই টাকা পরীক্ষায় খরচ করব বলেও জানান তিনি। 

তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন শুভ দৈনিক অধিকারকে বলেন, পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা নিয়েছে কি-না জানি না তবে তারা কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্তে সত্যতা প্রমাণিত হলে কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড