• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চগড়ে হেযবুত তওহীদের ৬ দফা দাবিতে সংবাদ সম্মেলন

  পঞ্চগড় প্রতিনিধি

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫৬
সংবাদ সম্মেলন
হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন (ছবি : দৈনিক অধিকার)

সীমাহীন অপপ্রচার, হত্যার হুমকি, হামলার উস্কানি ও ফতোয়া দিয়ে দাঙ্গা সৃষ্টির ষড়যন্ত্রকারীদের অবিলম্বে গ্রেফতারের জন্য ৬ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছেন পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলা শাখা হেযবুত তওহীদ।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে হেযবুত তওহীদের উপজেলা শাখার আয়োজনে তেঁতুলিয়া পিকনিক কর্নারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়ে অবিলম্বে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ হেযবুত তওহীদের বিরুদ্ধে বেআইনি উস্কানি দাতাদের গ্রেফতারের জন্য ৬ দফা দাবিতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের পঞ্চগড় জেলা সাধারণ সম্পাদক মামুনুর রশীদ।

এ সময় উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন পঞ্চগড় জেলা সভাপতি মো. আবু সাঈদ।

সম্মেলনের ৬ দফা দাবিসমূহ হলো- ১. গ্রামেগঞ্জে ওয়াজ মাহফিল করে ও মসজিদের খুতবায় হেযবুত তওহীদের বিরুদ্ধে অপপ্রচার, হুমকি প্রদানকারী ফতোয়াবাজদের গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় আনতে হবে। ২. অনলাইনে হেযবুত তওহীদ সদস্যদের জীবননাশসহ বিভিন্ন ধরনের ক্ষয় ক্ষতি সাধনের হুমকি দিচ্ছে তাদের গ্রেফতার করে দ্রুত আইসিটি আইনের আওতায় আনা। ৩. দেশ ও জাতির স্বার্থে ধর্মব্যবসা সাম্প্রদায়িকতা ধর্মান্ধতা জঙ্গিবাদ ধর্ম নিয়ে অপরাজনীতি মাদক ইত্যাদির বিরুদ্ধে দেশব্যাপী হেযবুত তওহীদের প্রচারকার্যে কোনো ধর্ম ব্যবসায়ী গোষ্ঠী যেন বাধা প্রদান করতে না পারে সে ব্যাপারে প্রশাসনের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা। ৪. প্রতিনিয়ত হেযবুত তওহীদের সদস্যদেরকে প্রাণনাশের এমনকি আত্মঘাতী হামলার হুমকি দেয়া হচ্ছে, যাতে আমরা আশঙ্কা করছি আমরা যে কোনো জায়গায় যে কোনো মুহূর্তে আক্রান্ত হতে পারি। এমতাবস্থায় আমাকে ও আমার সদস্যদের জান মালের নিরাপত্তা দেওয়ার দাবি জানাচ্ছি। ৫. ধর্মান্ধতা সাম্প্রদায়িকতা মুক্ত একটি সমাজ বিনির্মাণে আমরা নিঃস্বার্থভাবে কোনো রাজনৈতিক অভিসন্ধিহীন যে আদর্শিক লড়াই চালিয়ে যাচ্ছি তার গুরুত্ব অনুধাবন করে আমাদের বক্তব্য জনগণের সামনে তুলে ধরার জন্য গণমাধ্যম কর্মীদের অনুরোধ জানাচ্ছি। ৬. অবিলম্বে সকল ওয়াজ মাহফিলে, মসজিদের খুতবায়, ধর্মীয় সমাবেশে হেযবুত তাওহীদের বিরুদ্ধে মিথ্যাচার ও উস্কানি বন্ধের নির্দেশ প্রদান করার দাবি জানাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন- হেযবুত তওহীদের পঞ্চগড় জেলা শাখার সভাপতি মো. আবু সাঈদ, পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক মো মামুনুর রশীদ, পঞ্চগড় সদর উপজেলার সভাপতি মো. আ. কাদির, তেঁতুলিয়া উপজেলার সভাপতি মো. মহিবুল হক।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড