• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারসাম্যহীন নারী জন্ম দিল ফুটফুটে সন্তান

  বরিশাল প্রতিনিধি

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩২
শিশু
রাস্তায় জন্ম নেওয়া শিশুটি (ছবি : সংগৃহীত)

বরিশালে মানসিক ভারসাম্যহীন এক নারী ফুটফুটে এক সন্তানের জন্ম দিয়েছেন। তবে এখনো পর্যন্ত শিশুটির বাবার পরিচয় পাওয়া যায়নি। এ দিকে শিশুটির নিরাপত্তা ও চিকিৎসা নিশ্চিতে উদ্যোগ নিয়েছে কোতোয়ালি থানা পুলিশ।

বুধবার (১১ এপ্রিল) রাতে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম মানসিক ভারসাম্যহীন ওই নারীসহ শিশুটির খোঁজ-খবর নিতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে যান। একইসাথে শিশুটি ও তার মায়ের নিরাপত্তার স্বার্থে মহিলা পুলিশ নিযুক্ত করেন। 

এর আগে বরিশাল নদী বন্দরের টার্মিনাল এলাকা সংলগ্ন চরকাউয়া খেয়াঘাট এলাকার বুধবার সন্ধ্যা ৭টার দিকে যাত্রী ছাউনিতে থাকা অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ওই নারী। পরে যাত্রী ছাউনির বসার বেঞ্চে শুয়ে চিৎকার দিতে শুরু করেন ওই নারী। এ সময় আশপাশের লোকজন ছুটে আসেন। পরে সেখানে থাকা একদল তরুণ ও সাংবাদিকের উদ্যোগে এক নারীর সহায়তায় সেখানেই প্রসব হয় ওই মায়ের একটি ফুটফুটে ছেলে সন্তান।

স্থানীয়রা জানান, ওই নারীর নাম মাহফুজা, বয়স আনুমানিক ২৯ বছর হবে। প্রায় মাস খানেক ধরে মানসিক অসুস্থ অবস্থায় খেয়াঘাট এলাকায় ঘোরাঘুরি করতেন। প্রসব বেদনায় মাহফুজার চিৎকার শুনে স্থানীয় কিছু নারী, যুবক এগিয়ে এলে সেখানেই তার প্রসব হয়, এখন মা ও শিশু দুজনেই সুস্থ আছেন। তাদের পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, শিশু ও তার মায়ের চিকিৎসা ও নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পরবর্তী ব্যবস্থা দেশের প্রচলিত নিয়ম ও আইন অনুযায়ী নেওয়া হবে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড