• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝালকাঠির সুগন্ধা পাড়ে বসছে জোছনা উৎসব

  ঝালকাঠি প্রতিনিধি

১২ সেপ্টেম্বর ২০১৯, ০৪:০৫
জোছনা বিলাস
জোছনা বিলাস (ছবি: দৈনিক অধিকার)

ঝালকাঠির সুগন্ধা নদী সংলগ্ন ডিসি পার্কে মুক্তচিন্তার সামাজিক সংগঠন ‘৭১'র চেতনা’ আয়োজিত ‘গাঙের জলে জোছনা বিলাস’ অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ৬টা থেকে রাত ১১ পর্যন্ত  এই নান্দনিক আয়োজনকে ঘিরে ঝালকাঠির সংস্কৃতিপ্রেমী মানুষদের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টি হয়েছে। 

সূত্র জানায়, ভাদ্রের এই ভরা জোছনায় প্রবহমান সুগন্ধার তীরে বৈঠকি আড্ডা, কবিতা আবৃত্তি আর সুরের মূর্ছনায় আকাশে উড়বে একঝাঁক ফানুস। সুগন্ধার জলে ভাসবে শিল্পের প্রদীপ। জোছনার আলো গায়ে মেখে উৎসব মুখর পরিবেশে জমবে সাংস্কৃতিক মিলনমেলা।

৭১’র চেতনার সভাপতি ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ জানান, জোছনা উৎসবে ঝালকাঠির ৪৬টি সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিসহ প্রায় ছয়শ সংস্কৃতিপ্রেমী মানুষ অংশগ্রহণ করবে। ব্যতিক্রমী এই আয়োজনে বিশেষ সহযোগিতায় রয়েছে জাতীয় পর্যায়ে স্বনামধন্য শিক্ষা বিষয়ক একটি অনলাইন পত্রিকা। ঝালকাঠির বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোও এ অনুষ্ঠানে সার্বিকভাবে সহযোগিতা করে যাচ্ছে।

উল্লেখ্য, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উচ্চ মূল্যবোধসম্পন্ন মানুষ গড়ে তোলা এবং জাতীয় শক্তি হিসেবে তাদের সংঘবদ্ধ করার মাধ্যমে দেশের সামগ্রিক উন্নয়নে ভূমিকা রাখার লক্ষ্যে ৭১'র চেতনা দেশব্যাপী বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। সম্পূর্ণ অলাভজনক স্বেচ্ছাসেবী এই সংগঠনটির চলমান সাংস্কৃতিক কর্মকাণ্ডের অংশ হিসেবে দেশের কয়েকটি স্থানে ‘গাঙের জলে জোছনা বিলাস’ শিরোনামে জোছনা উৎসব আয়োজন করার উদ্যোগ নেওয়া হয়েছে। অনুষ্ঠানে সকল শ্রেণি পেশার মানুষকে আমন্ত্রণ জানিয়েছেন আয়োজক বাহাউদ্দিন গোলাপ।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড