• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

তাবলিগ সদস্যদের অজ্ঞান করে টাকা-পয়সা লুট

  সারাদেশ ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ২০:৪৯
জেলার ম্যাপ
(ছবি : প্রতীকী)

রাতের খাবার খাইয়ে রাজশাহীর মোহনপুরে তাবলিগ জামাতের ১৩ সদস্যকে অজ্ঞান করে টাকা-পয়সা লুটে নিয়ে পালিয়েছে খেদমতের অপর এক সাথী।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাতে মোহনপুর উপজেলার কেশরহাট পৌর এলাকার তিলাহারি পূর্বপাড়া জামে মসজিদে এ ঘটনা ঘটে। পরে বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ১ সেপ্টেম্বর ঢাকার কাকরাইল থেকে ২০ সদস্যবিশিষ্ট তাবলিগের একটি দল চিল্লার জন্য মোহনপুর উপজেলার কেশরহাট পৌর এলাকার তিলাহারি গ্রামে আসেন। একাধারে তিন দিন এক মসজিদে থাকার নিয়ম করে কিছুদিন গ্রামের অন্যান্য মসজিদে থাকার পর মঙ্গলবার তারা পূর্বপাড়া জামে মসজিদে অবস্থান নেন।

তাবলিগে আসা রিফাত কাজল নামে এক সাথীভাই জানান, সারাদিনের ইবাদত শেষে রাসেল নামে এক সাথীভাইয়ের খেদমতে তারা ১৩ জন মিলে রাতের খাবার খান। এ সময় রাসেল পরে খাবেন বললেও হয়তো আর খাননি তিনি। রাতে খাবারের তালিকায় ছিল সাদা ভাত, মুরগির মাংস ও ডাল। খাওয়ার পর সবাই শুয়ে পড়লে রাসেল বাকি তাবলিগ সদস্যদের কাছে থাকা টাকা-পয়সা নিয়ে পালিয়ে যায়। তবে, রাসেল মসজিদের দরজা খুলে রেখেই পালিয়ে যান বলে উল্লেখ করেন তিনি। এরপর ভোরে মুসল্লিরা এসে তাদের ডাকলে সবাই অজ্ঞান ছিলেন। পরে স্থানীয়রা তাদের সেবা-শুশ্রূষা করেন।

এ ব্যাপারে কেশরহাট পৌরসভার মেয়র শহিদুজ্জামান বলেন, ওই এলাকায় তাবলিগের লোকজন প্রায় আসা-যাওয়া করেন। বুধবার সকালে ঘটনার খবর পেয়ে তিনি মসজিদে গিয়ে তাদের চিকিৎসার উদ্যোগ নিয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ জানান, ঘটনার খবর পেয়ে তিনি মসজিদে গিয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। তাবলিগের মোট ১৩ জনকে উদ্ধার করে চিকিৎসা দেওয়া হয়েছে।

বর্তমানে তারা অনেকটাই সুস্থ উল্লেখ করে ওসি আরও জানান, এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে অপরাধীকে খুঁজতে অভিযান চলমান রয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড