• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুর উপনির্বাচন : বিএনপিসহ ২ প্রার্থীর মনোনয়ন অবৈধ

  রংপুর প্রতিনিধি

১১ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৪
উপনির্বাচন
রংপুর-৩ আসনের উপনির্বাচন (ছবি : দৈনিক অধিকার)

রংপুর-৩ আসনের উপনির্বাচনে ঋণ খেলাপি, বিধি অনুযায়ী হলফনামা দাখিল না করাসহ নানা কারণে বিএনপি ও বাংলাদেশ কংগ্রেস পার্টির দুই প্রার্থীকে অবৈধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে নয় প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন এ তথ্য জানান।

রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সভা কক্ষে প্রেস ব্রিফিংয়ে রিটার্নিং কর্মকর্তা বলেন, মনোনয়নপত্র জমা দেওয়া নয় প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও বিএনপির তিনজনসহ সাতজন প্রার্থী বৈধতা পেয়েছে।

বাকি দুইজনের মধ্যে বিএনপির মহানগর কমিটির সহসভাপতি বিদ্রোহী প্রার্থী কাওছার জামান বাবলাকে ঋণ খেলাপি ও বাংলাদেশ কংগ্রেস পার্টির একরামুল হকের মনোনয়নে বিধি অনুযায়ী হলফনামা দাখিল না করায় অবৈধ হয়েছে।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আরও বলেন, মনোনয়ন যাচাই বাছাই শেষে আওয়ামী লীগের রেজাউল করিম রাজু, জাতীয় পার্টির রাহগির আল মাহি সাদ, বিএনপির রিটা রহমান, স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, এনপিপির শফিউল আলম, গণফ্রন্টের কাজী মোহাম্মদ শহীদুল্লাহ এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল এই সাতজনের বৈধতা রয়েছে।

এ দিকে, অবৈধ হওয়া প্রার্থীরা আগামী ১৪ সেপ্টেম্বরের মধ্যে আপিল করতে পারবেন বলে জানান তিনি। প্রত্যাহারের শেষ তারিখ ১৬ সেপ্টেম্বর। তার ১৮ দিন পর ৫ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড