• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

ডেঙ্গু কেড়ে নিল দুই নারীর প্রাণ

  যশোর প্রতিনিধি

১১ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৩৬
হাসপাতাল
যশোর জেনারেল হাসপাতাল (ছবি : সংগৃহীত)

যশোরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দুই নারীর মৃত্যু হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) ভোরে জাহিদা বেগম এবং মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভোরে জাহানারা বেগমের মৃত্যু হয়েছে।

যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ জানান, সোমবার  (৯ সেপ্টেম্বর) দুপুরে হাসপাতালে ভর্তি হন জাহিদা বেগম। পরীক্ষার পর দেখা যায় তিনি ডেঙ্গুতে আক্রান্ত। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকায় রেফার করা হয়। তিনি ঢাকায় না নিয়ে হাসপাতালে থেকে যায়। আজ বুধবার ভোরে রক্তের প্লাটিলেট বেড়ে যাওয়ায় ৬টা ২৫ মিনিটে তার মৃত্যু হয়।

যশোর জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. আব্দুর রহিম মোড়ল জানান, গত সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে ডেঙ্গু রোগী হিসেবে জাহানারা বেগম হাসপাতালে ভর্তি হন। তার অবস্থা গুরুতর হওয়ায় ভর্তির পর পরই তাকে ঢাকায় রেফার করা হয়। তার স্বজনরা ঢাকায় না নিয়ে যশোর জেনারেল হাসপাতালে রেখে দেয়। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভোর ৪টা ২ মিনিটে তার মৃত্যু হয়।

যশোর সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় যশোরে নতুন করে ৪৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। এ পর্যন্ত যশোরে ডেঙ্গুতে আক্রান্ত সংখ্যা ২ হাজার ৪২ জন। এর মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন এক হাজার ৭৩৩ জন। যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৮৫ জন। এছাড়া অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ক্লিনিকে ২২৪ জন চিকিৎসাধীন রয়েছে। এ পর্যন্ত যশোরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড