• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

পাবনায় ৮ মাসে ৬৭ জনের আত্মহত্যা

  পাবনা প্রতিনিধি

১১ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১১
আত্মহত্যা
প্রতীকী ছবি

পাবনার ৪টি উপজেলা এলাকায় গত ৮ মাসে ৬৭ জন আত্মহত্যা করেছেন। এদের মধ্যে ৩৬ জন নারী এবং ৩১ জন কিশোর ও মধ্য বয়সী পুরুষ। পাবনা পুলিশ সুপার রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলার মধ্যে আত্মহত্যা প্রবণ এলাকা হচ্ছে চাটমোহর। এই উপজেলা এলাকায় ৩৭ জন আত্মহত্যা করেছেন। সাঁথিয়া উপজেলা এলাকায় ১৮ জন, বেড়া মডেল থানা এলাকায় ৭ জন এবং আতাইকুলা থানা এলাকায় ৫ জন আত্মহত্যা করেছেন।

পারিবারিক কলহ, পেটের দীর্ঘদিনের ব্যথা, মানসিক ডিজঅর্ডার ইত্যাদি কারণে তারা আত্মহননের পথ বেছে নেন। তবে আত্মহত্যার পারিবারিক কলহ-বিবাদই প্রধান কারণ বলে জানা গেছে। এই ৬৭ জন গলায় ফাঁস নিয়ে ও বিষপান আত্মহত্যা করেন।

পাবনা মানসিক হাসপাতালের সিনিয়র চিকিৎসক ডা. নিখিল কুমার জানান, আত্মহত্যার প্রবণতা রয়েছে এমন মানুষজনের প্রতি খেয়াল রাখা, তাদের ভালোবাসা দেওয়া, পাশে থাকা এবং আত্মহনন কোনো ভালো কাজ নয় এ ব্যাপারে বোঝানো পরিবারের অন্যান্য সদস্যদের দায়িত্ব।

এদের কাউন্সিলিং করার পর যদি তারা বলেন , ‘আমি এ জীবন রাখব না’ দেরি না করে পাবনার মানসিক হাসপাতাল, কোনো মেডিকেল কলেজের মনোরোগ চিকিৎসকের কাছে রোগীকে নিয়ে যাওয়া উচিত। চিকিৎসা নিলে এই রোগ ভালো হয়ে যায়।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড