• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

পাউরুটির মেয়াদ এক বছর!

  চট্টগ্রাম প্রতিনিধি

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৫৩
মেয়াদোত্তীর্ন পাউরুটি
মেয়াদোত্তীর্ন পাউরুটি (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের খাদ্য সামগ্রী নির্মাণ প্রতিষ্ঠান পিউরিয়া ফুড প্রোডাক্টস লিমিটেড মেয়াদোত্তীর্নের তারিখ নিয়ে গ্রাহকের সঙ্গে প্রতারণা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

পিউরিয়া ফুড প্রোডাক্টস লিমিটেডের নিত্য প্রয়োজনীয় প্রায় অর্ধশতাধিক আইটেম বাজারে রয়েছে। এর মধ্যে পাউরুটি, বনসহ এসব পণের মেয়াদ সাধারণত তিনদিন বা পাঁচদিন থাকলেও তাদের প্রতিষ্ঠানের উৎপাদিত পণ্য বন, কেক, মিষ্টিসহ বিভিন্ন আইটেমের মেয়াদ রয়েছে অনির্ধারিত। 

এই প্রতিষ্ঠানটির দীর্ঘদিন ধরে মেয়াদ নিয়ে প্রতারণার অভিযোগও রয়েছে। বিস্কুট, চানাচুর, কেকসহ বিভিন্ন আইটেম বাজারে রয়েছে। তাদের উৎপাদিত পণ্যগুলো বাজারে দেওয়ার সময় গায়ে কোনো ধরণের তারিখ লেখা থাকে না। যার কারণে মাসের পর মাস পচা বাসি পণ্যগুলো কিনে ক্রেতারা নিত্যদিন প্রতারণার শিকার হচ্ছে। 

অন্যদিকে, তারিখ লেখা না থাকার কারণে পণ্যগুলো কিনে পরিবার পরিজন নিয়ে খেতে গিয়ে অনেকে সময় বিভিন্ন ধরণের জটিল রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও বিশেষজ্ঞরা মত দিয়েছেন। 

চট্টগ্রাম নগরীর সাগরিকা পাহাড়তলী এলাকায় পিউরিয়া ফুড প্রোডাক্টস লিমিটেডের কারখানা রয়েছে। এই কারখানা থেকে প্রায় অর্ধ শতাধিক নিত্য দিনের প্রয়োজনীয় আইটেম উৎপাদন হলেও অধিকাংশ, আইটেমের বিএসটিআই এর অনুমোদনও নাই বলে তাদের ঘনিষ্ঠ সূত্রে জানা যায়। 

এছাড়া চট্টগ্রামে বিএসটিআই অফিসের কিছু অসাধু কর্মচারীর মাসোহারা দিয়ে এই প্রতিষ্ঠান নির্ভয়ে ব্যবসা চালিয়ে গেলেও সরকার প্রতি বছর লাখ লাখ টাকার রাজস্ব হারাচ্ছে। নগরীর সাগরিকা বিটাকস বাজার এলাকার খোকন টি স্টলে পিউরিয়া ফুড প্রোডাক্টসের ফ্রুট বনসহ বিভিন্ন পণ্যের গায়ে লেখা রয়েছে উৎপাদনের তারিখ ৩১ আগস্ট ২০১৯ মেয়াদ শেষ হওয়ার তারিখ রয়েছে ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর। এটা কিভাবে সম্ভব! গ্রাহকের সঙ্গে প্রতারণা করতে করতে বর্তমানে তারা দিন তারিখ না দেখেই মেয়াদোত্তীর্নের লেবেল লাগানো শুরু করেছে

এই প্রতিষ্ঠানের প্রধান কার্যলয়ে নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্যগুলো তৈরি করছে বলেও অভিযোগ রয়েছে। এ বিষয়ে পিউিরিয়া ফুড প্রোডাক্টসের মার্কেটিং এবং সেলস বিভাগের ম্যানেজার শিবলু বড়ুয়া বলেন, বিষয়টি টাইপিং ভুল হয়েছে, একটা বনের মেয়াদ কখনো এক বছর থাকার কথা না বলেও তিনি স্বীকার করেছেন। 

এ বিষয়ে পিউরিয়া ফুড প্রোডাক্টস লিমিটেডের পরিচালক শাহ আলমের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড