• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

চট্টগ্রামে বহুল প্রতিক্ষিত সুইমিংপুল উদ্বোধন

  চট্টগ্রাম প্রতিনিধি

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১২
সুইমিংপুল উদ্বোধন
চট্টগ্রামে সুইমিংপুল উদ্বোধন (ছবি: দৈনিক অধিকার)

জাতীয় ক্রীড়া পরিষদের অর্থায়নে জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামের আউটারে নির্মিত   সুইমিংপুল উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টায় বহুল প্রতিক্ষিত সুইমিংপুলের উদ্বোধন করা হয়।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। বিশেষ অতিথি ছিলেন- চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ. জ. ম. নাছির উদ্দীন এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন।

প্রধান অতিথির বক্তব্যে মো. জাহিদ আহসান রাসেল বলেন, শিশু ও তরুণদের স্বাভাবিক বিকাশের জন্য সাঁতার অতি জরুরি। খেলাধুলার অংশ হিসেবে সাঁতার আন্তর্জাতিক একটি ইভেন্টও বটে। তাছাড়া প্রতিবছর দেশে সাঁতার না জানার কারণে অনেক তরুণ যুবককে মৃত্যু বরণ করতে হয়। তাই চট্টগ্রামে সাঁতার শিখার জন্য এ উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।

তিনি এ সুইমিংপুলের সৌন্দর্য্য রক্ষায় সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।

সুইমিং কমপ্লেক্সে রয়েছে- ৫০ মিটার দৈর্ঘ্য, ২২ মিটার প্রস্থ এবং ১ দশমিক ৮ মিটার গভীর আট লাইনের একটি সুইমিং পুল। সেই সঙ্গে ড্রেসিং রুম, প্লেয়ার লাউঞ্জ, দুইপাশে গ্যালারিতে দেড় হাজার দর্শক বসার ব্যবস্থা, বিদ্যুৎ সাবস্টেশন, পিউরিফিকেশন প্ল্যান্ট, ডিপ টিউবওয়েল, গাড়ি পার্কিং এবং অফিস। 

২০১৭ সালের ফেব্রুয়ারিতে এ সুইমিং কমপ্লেক্সের নির্মাণ কাজ শুরু হয়েছিল।

ওডি/ এফইউ
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড