• শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে বিপুল উৎসাহ উদ্দীপনায় তাজিয়া মিছিল অনুষ্ঠিত

  চট্টগ্রাম প্রতিনিধি

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২৫
তাজিয়া মিছিল
চট্টগ্রামে তাজিয়া মিছল (ছবি: দৈনিক অধিকার)

পবিত্র আশুরা উপলক্ষে চট্টগ্রাম নগরীতে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে তাজিয়া মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলে অংশগ্রহণকারী হোসাইন প্রেমিরা ‘হায় হোসাইন, হায় হোসাইন’ রবে বুক চাপড়ে মাতম করতে থাকেন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টায় শোহাদায়ে কারবালা স্মরণে মার্সিয়া জুলুস বের করে শিয়া ইশনা আশারা ইমামিয়া জামাআত। নগরীর সদরঘাট ইমামবাড়া থেকে হাজার লোকের এই র‌্যালি নগরের বিভিন্নপথ প্রদক্ষিণ করে পুনরায় শেষ হয় সদরঘাটে। মিছিলে ইমাম হোসাইনের প্রতিকী কফিন, ঘোড়া (দুলদুল) এবং শোকাবহ পতাকা (ঝাণ্ডা) বহন করা হয়। 

এই জুলুস থেকে বিশ্ব মুসলিমকে ঐক্যের জন্য এগিয়ে আসতে আহ্বান করেন মিছিলের নেতৃত্বদানকারী ইমাম মওলানা আমজাদ হোসেন। তিনি এ সময় সরকার ও নগর পুলিশের সকল কর্মকর্তার প্রতি ধন্যবাদ জানান।

এছাড়াও নগরীর বাকলিয়া শান্তিনগর এলাকা থেকে একটি মিছিল বের করেন বিহারিরা। নগরীর দেওয়ান বাজার, সিরাজদ্দৌলা সড়ক প্রদক্ষিণ করে বিকাল পৌনে ৪টায় শান্তিনগর চেয়ারম্যান কলোনিতে গিয়ে মিছিলটি শেষ হয়।

জুলুস ও তাজিয়া মিছিলকে ঘিরে নগরীতে কয়েকটি স্তরে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয় বলে জানিয়েছেন সিএমপির কমিশনার মাহবুবর রহমান।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড