• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁপাইনবাবগঞ্জে টিয়া পাখিসহ চারজন আটক, কারাদণ্ড

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১৭
উদ্ধারকৃত টিয়া পাখি
উদ্ধারকৃত টিয়া পাখি (ছবি : দৈনিক অধিকার)

চাঁপাইনবাবগঞ্জে বন্য পাখি ধরা ও পরিবহনের দায়ে দুইজনকে এক বছর করে কারাদণ্ড ও আরও দুইজনকে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন এ দণ্ড প্রদান করেন। এ সময় দণ্ডিতদের কাছ থেকে উদ্ধার টিয়াপাখিসহ অবমুক্ত করা হয়।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- শেরপুরের নালিতাবাড়ি উপজেলার কাপাসিয়া গ্রামের আজিজুল হক (৩৫) ও বগুড়ার দুপচাচিয়া উপজেলার পোওতা গ্রামের মোহাম্মদ রাজু (২৬)। এছাড়াও তানভীর হোসেনকে ৫০ হাজার ও বাসেদ মৃধাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন জানান, সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে সদর উপজেলার শিবিরের হাট এলাকায় একটি চেকপোস্ট বসায় মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর।

এ সময় বিভিন্ন যানবাহন তল্লাশিকালে একটি মিনি ট্রাকে ৪৫৭টি টিয়া পাখি পেয়ে চারজনকে আটক করে। পরে মঙ্গলবার দুপুরে তাদের ভ্রাম্যমাণ আদালতে বিচারের মুখোমুখি করা হয়। উদ্ধারকৃত ৪৫৭ পাখির মধ্যে ৭৯ টি মারা যায়। বাকী পাখিগুলোকে অবমুক্ত করা হয়েছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড