• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

আর্থিক সংকটে দিশেহারা কৃষকের আত্মহত্যা

  যশোর প্রতিনিধি

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১৮
কৃষক
কৃষকের আত্মহত্যা (ছবি: দৈনিক অধিকার)

আর্থিক সংকটের কারণে দিশেহারা হয়ে ইউসুফ সরদার (৫৫) নামে এক কৃষক বাঁশ গাছে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। নিহত ইউসুফ যশোর সদর উপজেলার তোলাগোলদার পাড়ার মৃত মহর সরদারের ছেলে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভোরে বাঁশ গাছে ইউসুফের লাশ ঝুলতে দেখে স্থানীয়রা পুলিশকে সংবাদ দেয়। পুলিশ এসে তার লাশ উদ্ধার করে  সদর হাসপাতাল মর্গে পাঠায়।

নিহতের ভাতিজা ইমামুল ইসলাম ও স্থানী ইউপি সদস্য জাকির হোসেন জানান, দুই মাস ৯ দিন আগে ইউসুফ সরদারের স্ত্রী নাছিমা খাতুন ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এর আগে তার চিকিৎসার জন্য অনেক টাকা খরচ হয়। তার বড় মেয়ে কুয়াদা স্কুল অ্যান্ড কলেজের উচ্চ মাধ্যমিকের প্রথম বর্ষে এবং ছোট মেয়ে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা করে। এ অবস্থায় বয়সের ভারে ইউসুফ তেমন কোনো কাজ করতে পারেন না। অভাবের কারণে তিনি মানসিকভাবে ভেঙে পড়েন।

ইমামুল ইসলাম জানান, সোমবার রাতে সবাই ঘুমিয়ে পড়লে বাড়ির পাশে বাঁশ গাছে গলায় ফাঁস দিয়ে ঝুলে পড়েন। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভোরে স্থানীয়রা বাঁশ গাছে তাকে ঝুলতে দেখে থানায় সংবাদ দেয়। 

কোতয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মাহাবুব আলম জানান, লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট করে দুপুর ১২টার দিকে ময়না তদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এসআই বলেন, অভাবের কারণে তিনি মানসিকভাবে ভেঙে পড়েছিলেন। এ কারণে হয়তো তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড