• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দোকান উচ্ছেদ করে পানি নিষ্কাশন

  চট্টগ্রাম, হাটহাজারী

১০ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪৪
জলাবদ্ধতা
হাটহাজারীতে জলাবদ্ধতা (ছবি : দৈনিক অধিকার)

হাটহাজারী পৌরসদরে ফকির মসজিদ সংলগ্ন ব্যস্ততম কৃষিফার্ম সড়কের পাশে নালার ওপর স্থাপিত বেশকিছু অবৈধ দোকান উচ্ছেদ করে রাস্তার পানি নিষ্কাশনের ব্যবস্থা করলেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমিন। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ উপস্থিত ছিলেন।

ইউএনও রুহুল আমীন বলেন, রাস্তার পাশে নালার ওপর অবৈধ দোকান বসিয়ে রাস্তার পানি চলাচলে বাধা সৃষ্টি করার কারণে রাস্তায় পানি জমে থাকছে। ফলে সামান্য বৃষ্টিতেই রাস্তায় পানি জমে থাকার কারণে স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও পার্শ্ববর্তী মসজিদের মুসল্লীসহ পথচারীদের চরম অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। ঘটনাস্থলে গিয়ে দেখি এক পক্ষ নিজের জায়গা দাবি করে পানি চলাচলের পথ বন্ধ করে রেখেছে। আর আরেক পক্ষ বালু দিয়ে ভালো করে ড্রেন ভরাট করে তার ওপর কাঁচা তরকারির দোকান বসিয়ে আরামসে ব্যবসা করছে। দুই পক্ষের এরকম জনস্বার্থমূলক আচরণে পানির আর যাওয়ার জায়গা না থাকায় নিরুপায় পানি রাস্তায় অবস্থান করতে থাকে। পরে জন ভোগান্তি বিবেচনা করে পানি যাওয়ার পথ রাস্তা থেকে সরিয়ে দেয়া হয়।

এই উদ্যোগ নেয়ায় ইউএনও রুহুল আমীনকে ব্যবসায়ীসহ রাস্তায় চলাচলরত জনসাধারণ ধন্যবাদ জ্ঞাপন করেন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড