• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউএনওর হস্তক্ষেপে প্রধানমন্ত্রীর উপহার ফিরে পেলেন বৃদ্ধা

  হাটহাজারী প্রতিনিধি, চট্টগ্রাম

০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২৩
জায়গা আছে ঘর নেই
উদ্ধার হওয়া বৃদ্ধার ঘর (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের হাটহাজারীতে ‘জায়গা আছে ঘর নেই’ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বরাদ্দকৃত ঘর পেয়েছিলেন বছরখানেক আগে গৃহহীন বৃদ্ধা ফাতেমা বেগম। সেই ঘরটি অবৈধভাবে দখল করে রাখে বৃদ্ধার আপন ভাইয়ের ছেলে উপজেলা ছিপাতলী ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) মো. রোকনের পরিবার। এ ঘটনাটি ঘটে ছিপাতলী ইউনিয়নের কাজির খীল এলাকায়।

এ দিকে, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ রুহুল আমীন খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান এবং ঘটনার সত্যতা পান। পরে ইউএনওর হস্তক্ষেপে বৃদ্ধা ফাতেমা বেগম তার ঘর ফিরে পান।

এ বিষয়ে ইউএনও মোহাম্মদ রুহুল আমীন বলেন, বৃদ্ধার ঘরটি ‘জায়গা আছে ঘর নেই’ প্রকল্পের আওতায় তৈরি করা হয়েছিল। কিন্তু ছিপাতলী ইউনিয়নের সদস্য (মেম্বার) মো. রোকন বৃদ্ধা ফাতেমা বেগমের আপন ভাইয়ের ছেলে হয়েও ঘরটি দখল করে রাখে। পুরো ঘরটি খড় দিয়ে বসবাসের অযোগ্য করে রাখে। যাতে বৃদ্ধা চাইলেও আর ঘরে উঠতে না পারে। পরে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানতে পারি। এরপর নিজে ঘটনাস্থলে উপস্থিত হয়ে দখলে থাকা বৃদ্ধা ফাতেমা বেগমের ঘর উদ্ধার করে তাকে ফিরিয়ে দিই।

বৃদ্ধ ফাতেমা বেগম তার ঘর ফিরে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন বলেও জানান ইউএনও রুহুল আমিন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড