• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনায় চিকিৎসককে মারধরের প্রতিবাদে কর্মবিরতি

  খুলনা প্রতিনিধি

০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪৮
খুলনা
সমাবেশে অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

খুলনায় রোগীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসককে মারধরের ঘটনায় দুই ঘণ্টার কর্মবিরতি পালন করেছে সরকারি-বেসরকারি হাসপাতালের মালিক ও চিকিৎসকরা।

সোমবার (৯ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে শুরু হওয়া এই কর্মবিরতি চলে দুপুর ১টা পর্যন্ত। একই সাথে দুপুর ১২টায় মহানগরীর সাত রাস্তার মোড়ে শহীদ মিলন চত্বরে বিক্ষোভ কর্মসূচি পালন করেন চিকিৎসকরা।

এছাড়া ও খুলনা জেলা প্রশাসক, খুলনা কেএমপির পুলিশ কমিশনার ও স্থানীয় সংসদ সদস্য বরাবর স্মারকলিপি প্রদান করেন।

বাংলাদেশ প্রাইভেট প্র্যাকটিশনার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন এই কর্মসূচির আয়োজন করে।

এ সময় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আউটডোরে টিকিট প্রদান ও চিকিৎসা সেবা বন্ধ ছিল। এছাড়া বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতেও চিকিৎসা সেবা বন্ধ ছিল। হঠাৎ করে চিকিৎসকদের কর্মবিরতিতে ভোগান্তিতে পড়েন সাধারণ রোগী ও তার স্বজনরা।

উল্লেখ্য, গত শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে সিটি পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র রিপনের মৃত্যুকে কেন্দ্র করে কর্তব্যরত চিকিৎসককে খুমেক হাসপাতালের সামনে পিটিয়েছে রোগীর সহপাঠী ও স্বজনরা।

জরুরি অবস্থায় ওই চিকিৎসককে ভর্তি করা হয়। ডাক্তার সুজাউদ্দিন সোহাগের ওপর হামলার অভিযোগে দুইজনকে আটক হয়েছে। আটককৃতরা ঘটনার সাথে জড়িত আরও পাঁচজনের নাম বলেছে।

ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ রোগীর স্বজনদের। তবে চিকিৎসকরা বলছে অতিরিক্ত মাদক সেবনের কারণে হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়েছে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড