• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইয়াবা দিয়ে ফাঁসানোর প্রতিবাদে মানববন্ধন 

  হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৯:১৪
মানববন্ধন
মানববন্ধন ( ছবি : দৈনিক অধিকার )

চট্টগ্রামের হাটহাজারীতে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে মুহাম্মদ এনাম (৩০) নামে এক ব্যক্তিকে কারাগারে পাঠানোর অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে রবিবার (৮ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের চারিয়া নয়াহাট বাজারে মানববন্ধন ও বিক্ষোভ করে এলাকাবাসী।

মানববন্ধন ও বিক্ষোভ চলাকালে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম উপস্থিত হয়ে ঘটনার সঠিক তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। এর আগে এ বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নিতে এনামের পরিবারের পক্ষ থেকে এলাকাবাসীর গণস্বাক্ষর সম্বলিত একটি লিখিত অভিযোগ চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের কাছে পাঠানো হয়।

ভুক্তভোগী মুহাম্মদ এনাম উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া শিকদার পাড়ার মৃত গোলাপুর রহমানের ছেলে। সে পেশায় একজন অটোরিকশা চালক।

মানববন্ধনে বক্তারা বলেন, এনাম কোনো ইয়াবা কারবারি নয়, তাকে ষড়যন্ত্র করে ফাঁসিয়ে দেওয়া হয়েছে। যে কিনা কোনদিন একটা পান সিগারেট খায়নি তাকেই ইয়াবা দিয়ে কারাগারে পাঠানো খুবই দুঃখজনক।

বক্তারা আরও বলেন, জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষরা তাকে ফাঁসিয়েছে। কারণ গত দুই বছরে অন্তত ৮টি হয়রানিমূলক মামলা দিয়েও যখন এনাম ও তার পরিবারকে দমাতে পারেনি তখন পুলিশের যোগসাজশে এভাবে ফাঁসানো হয়। এনাম সিএনজি চালিয়ে পরিবার চালান। গত ২৭ আগস্ট হাটহাজারী পৌর এলাকার মুন্সী মসজিদ এলাকায় রাত সাড়ে ৮টার দিকে একটি গ্যারেজে অটোরিকশায় গ্রিজ প্রলেপ লাগাতে গেলে পুলিশ প্রতিপক্ষের ইশারায় ইয়াবা দিয়ে তাকে আটক করে।

মানববন্ধন চলাকালে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম মানববন্ধনস্থলে উপস্থিত হয়ে বলেন, এ বিষয়ে পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ করেছে এনামের পরিবার। পুলিশের পক্ষ থেকে এ বিষয়ে সুষ্ঠু তদন্ত করা হবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড