• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘুষ-দুর্নীতির অভিযোগে সাব-রেজিস্ট্রারের অপসারণের দাবিতে বিক্ষোভ

  সিরাজগঞ্জ প্রতিনিধি

০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২৩
মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি
মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে সর্বস্তরের জনগণ (ছবি : দৈনিক অধিকার)

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাসের বিরুদ্ধে ঘুষ ও দুর্নীতির অভিযোগে অপসারণ ও শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন এলাকাবাসী।

রবিবার (৮ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে আধা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে এলাকাবাসী।

শাহজাদপুর উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসের প্রধান গেটের সামনের থানারঘাট-নতুনমাটি সড়কে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এ সময় বিভিন্ন স্লোগান সংবলিত ব্যানার ফেস্টুন ও প্ল্যাকার্ড হাতে নিয়ে এলাকাবাসী, দলিল লেখক, দলিল লেখকদের সহকারী ও দলিল দাতা-গ্রহীতারা এ মানববন্ধনে অংশ নেন। এমনকি পথচারীরাও তার কার্যকলাপে অতিষ্ঠ হয়ে এ মানববন্ধনে এসে যোগ দেয়।

মানববন্ধন চলাকালে দলিল লেখক শিমুল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন- শাহজাদপুর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক কামরুল হাসান হিরোক, শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি নেসারুল হক, শাহজাদপুর উপজেলা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক আকাশ মিয়া, হাবিবুল্লাহনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মহির উদ্দিন, অন্তু আজম, নাজিম শেখ, লাবলু মিয়া, প্রমুখ।

বক্তারা বলেন, সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাসের ঘুষ লেনদেনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে তা দেশব্যাপী ছড়িয়ে পড়েছে। তারপরও অদৃশ্য শক্তির বলে তিনি প্রায় দুই সপ্তাহ ধরে স্বপদে বহাল রয়েছে। আমরা অবিলম্বে এই ঘুষখোর, দুর্নীতিবাজ, অসাধু সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাসের দৃষ্টান্তমূলক শাস্তি ও অপসারণ দাবি করছি।

দ্রুত সময়ের মধ্যে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন তারা।

উল্লেখ্য, শাহজাদপুর উপজেলা সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাসসহ তার কার্যালয়ের কয়েকজন কর্মচারীর ঘুষ বাণিজ্য ও ঘুষের টাকা লেনদেনের ২৩টি ভিডিও চিত্র গত ১৭ আগস্ট শাহজাদপুর উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি সোহেল রানা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন। মুহূর্তেই ওই ভিডিওগুলো দেশব্যাপী ভাইরাল হয়ে যায়। পরে ২২ আগস্ট দেশের বিভিন্ন ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রচার হয়। এ নিয়ে একাধিক ইলেক্ট্রনিক্স মিডিয়ায় টক শোও অনুষ্ঠিত হয়েছে। তারপর থেকে এক এক করে বেরিয়ে আসছে সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাসের নানা অনিয়ম দুর্নীতি ও ঘুষ লেনদেনের চিত্র। যা এখন টক অব দা শাহজাদপুরে পরিণত হয়েছে।

অপর দিকে, এখনো স্বপদে বহাল থাকায় শাহজাদপুরবাসী ক্রমশ এর প্রতিবাদে সোচ্চার হয়ে উঠছে। তারই অংশ হিসেবে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ পালন করা হয়।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড