• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

উখিয়ার মোবাইল অপারেটরদের প্রতিনিধিদের সঙ্গে ইউএনওর জরুরি বৈঠক

  উখিয়া প্রতিনিধি, কক্সবাজার

০৮ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫০
উখিয়া
মোবাইল অপারেটরদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করছেন উখিয়ার ইউএনও (ছবি: দৈনিক অধিকার)

কক্সবাজারের উখিয়া উপজেলার রোহিঙ্গাদের মধ্যে সিমকার্ড বিক্রয় ও ব্যবহার নিয়ন্ত্রণে মোবাইল অপারেটরদের প্রতিনিধি, ডিলার ও স্থানীয় সিমকার্ড ব্যবসায়ীদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরীর এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (৭ সেপ্টেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনে উখিয়া উপজেলা পরিষদ সন্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী বলেন, রোহিঙ্গাদের কোনো অবস্থাতেই সিম বিক্রি করা যাবে না, যদি কোনো এলাকা থেকে সিম এনে ব্যবসায়ীরা বিক্রি করেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে এবং রোহিঙ্গা ক্যাম্পভিত্তিক দোকানগুলোতে অচিরেই অভিযান পরিচালনা করা হবে। 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উখিয়া প্রেসক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন, সাবেক সভাপতি রফিকুল ইসলাম ও উখিয়া থানার উপপরিদর্শক ফারুক আহামদ প্রমুখ। 

প্রসঙ্গত, কক্সবাজারের উখিয়া-টেকনাফের রোহিঙ্গা শিবির ঘিরে কয়েক হাজার মোবাইল ফোনের দোকান গড়ে উঠেছে। দোকানগুলো থেকে বিপুল পরিমাণ টাকা রিচার্জ করছে রোহিঙ্গারা। রিচার্জ করার পাশাপাশি রোহিঙ্গারা বিকাশ, রকেটের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তে টাকা পাঠাচ্ছে। রোহিঙ্গাদের এ ধরনের কর্মকাণ্ডের ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল। এ অবস্থায় রাষ্ট্রীয় ঝুঁকি মোকাবিলায় রোহিঙ্গা ক্যাম্পে মোবাইল ফোন ব্যবহারের ব্যাপারে কঠোর বিধি-নিষেধ আরোপ করেছে সরকার।

 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড