• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

গানের তালে তালে ঐতিহ্যবাহী নৌকাবাইচ 

  গাইবান্ধা প্রতিনিধি

০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৯:০৪
নৌকাবাইচ
গাইবান্ধায় নৌকাবাইচ ( ছবি : দৈনিক অধিকার )

গাইবান্ধার ঘাঘট নদীতে নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে। গ্রাম বাংলার ঐতিহ্য খেলাগুলোর মধ্যে নৌকাবাইচ অন্যতম। বাহারি রঙের সাঁজানো ছোটবড় নৌকা আর বৈঠা নিয়ে সবাই হাজির ঘাঘট নদীর ঘাটে। খনজরের তালে তালে আনন্দ-উল্লাসে মেতে ওঠে ঘাঘট নদীর বুকে এ নৌকাবাইচ খেলা। 

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে স্থানীয় যুবকদের উদ্যোগে সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের ভেড়ামারা ব্রিজ সংলগ্ন কিশামত বালুয়া ঘাঘট নদীতে এ নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

গাইবান্ধা ও পাশ্ববর্তী জেলা থেকে ২৫টি দল এই প্রতিযোগিতায় অংশ নেয়। নদীর দুদ্বারে হাজারও দর্শক। জায়গা সংকুলান হওয়ায় অনেকে গাছে ও বাড়ির ছাদে ওঠে খেলা উপভোগ করছে। 

নৌকাবাইচ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আব্দুল মতিন। এ সময় উপস্থিত ছিলেন- ইঞ্জিনিয়ার বাদল প্রামানিক, ইউপি সদস্য আশরাফুল ইসলাম লুডু, সাবেক ইউপি চেয়ারম্যান কাজী ইব্রাহিম খলিল উলফাতসহ আরও অনেকে।

খেলা শেষে প্রথম বিজয়ীকে ১০০ সিসির একটি মোটরসাইকেল, দ্বিতীয় বিজয়ীকে একটি ফ্রিজ, তৃতীয় বিজয়ীকে একটি এলইডি টিভি এবং চতুর্থ বিজয়ীদের হাতে একটি স্মার্টফোন তুলে দেওয়া হয়। 

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar[email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড