• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিলুপ্ত ছিটমহলের তরুণ-তরুণীদের কর্মসংস্থানের দাবিতে মানববন্ধন

  কুড়িগ্রাম প্রতিনিধি

০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৫৫
মানববন্ধন
কর্মসংস্থানের দাবিতে মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

‘বাঁচার মতো বাঁচতে চাই, শিক্ষিত বেকারদের কর্মসংস্থান চাই’ এই শ্লোগানে দেশের সর্ববৃহৎ বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়ার শিক্ষিত তরুণ-তরুণীরা কর্মসংস্থানের দাবিতে মানববন্ধন করেছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার দাসিয়ারছড়ার কালিরহাট বাজারে দীপক চন্দ্র সেনগুপ্ত সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। দাসিয়ারছড়ার তরুণ-তরুণীদের ব্যানারে এই কর্মসূচি আয়োজন করা হয়েছে।

এ সময় বক্তব্য রাখেন- ফুলবাড়ী সদর ইউপি চেয়ারম্যান হারুন অর রশীদ, আয়োজক কমিটির মুখপাত্র যুবক জাকির হোসেন, সহসভাপতি হুমায়ুন কবির, তাজুল ইসলাম, মোস্তাফিজার রহমান, মনির হোসেন, কল্পনা আক্তার, তানিয়া আক্তার, এমিলি আক্তার প্রমুখ।

উল্লেখ্য, কুড়িগ্রাম জেলায় ১২টি ছিটমহলের মধ্যে ১১টি বিলুপ্ত ছিটমহলে প্রায় সাড়ে ১২ হাজার মানুষের বসবাস। এর মধ্যে দাসিয়ারছড়ায় লোকসংখ্যা প্রায় ১১ হাজার। শিক্ষিত বেকার তরুণ-তরুণীদের সংখ্যা সহস্রাধিক এবং স্বাক্ষরজ্ঞান সম্পন্ন ৫ হাজার। এই বৃহৎ সংখ্যক জনগোষ্ঠীকে কর্মসংস্থানের আওতায় আনার জন্য ন্যাশনাল সার্ভিস কর্মসূচির পাশাপাশি স্থায়ী কাজের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে।

আয়োজকরা জানান, এই বৃহৎ জনগোষ্ঠীর মধ্যে ১২ জন সরকারি চাকরিজীবী। এর মধ্যে বিজিবিতে ৫ জন, পুলিশে ৪ জন, সেনাবাহিনীতে ২ জন এবং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একজন। বাকি শিক্ষিত ও স্বাক্ষরজ্ঞান সম্পন্নদের মেধাভিত্তিক কর্মসংস্থানের দাবিতে এই কর্মসূচি এক বছর ধরে পালন করে আসছে এখানকার বেকার তরুণ-তরুণীরা।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড