• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত : ২ দিন পর লাশ ফেরত

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

০৭ সেপ্টেম্বর ২০১৯, ০০:০৭
নিহত
বিএসএফের কাছ থেকে লাশ গ্রহণ করছে নিহতের স্বজনরা (ছবি : দৈনিক অধিকার)

চুয়াডাঙ্গার রাজাপুর সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি নাগরিক নাজিম উদ্দীনের (৩৪) লাশ ফেরত দিয়েছে বিএসএফ।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে দামুড়হুদা উপজেলার জয়নগর সীমান্তের জিরো পয়েন্টে দুই দেশের সীমান্ত রক্ষীদের মধ্যে পতাকা বৈঠকের পর নিহত নাজিমের লাশ বিজিবির কাছে হস্তান্তর করা হয়।

পতাকা বৈঠকের সময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন, ৫৮ বিজিবির ধোপাখালী বিওপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার রেজাউল করিম, জীবননগর থানার ইন্সপেক্টর (তদন্ত) ফেরদৌস ওয়াহিদসহ ১০ জন। ভারতের পক্ষে উপস্থিত ছিলেন গেদে বিএসএফ ক্যাম্পের ইনচার্জ এসি সৌরভ সামন্তসহ ১০ জন সদস্য।

শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে ৫৮ বিজিবির সহকারী পরিচালক নজরুল ইসলাম খান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, বাংলাদেশি নাগরিক নিহতের ঘটনায় কড়া প্রতিবাদ ও লাশ ফেরত চেয়ে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিএসএফকে পত্র প্রেরণ করা হয়। এরপর বিএসএফ নিহতের লাশ হস্তান্তর প্রক্রিয়া শুরু করে।

জীবননগর থানার ইন্সপেক্টর (তদন্ত) ফেরদৌস ওয়াহিদ জানান, বিজিবির কাছে নিহত নাজিমের লাশ হস্তান্তরের পর পুলিশের মাধ্যমে নিহতের পরিবারের কাছে রাতেই লাশ বুঝিয়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বুধবার (৪ সেপ্টেম্বর) রাতে নাজিম উদ্দীনসহ ৭ থেকে ৮ জন গরু ব্যবসায়ী চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার রাজাপুর সীমান্তে গেলে ভারতের গেদে আমতলা বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে নাজিম উদ্দীন ঘটনাস্থলেই নিহত হয়। পরে বিএসএফ সদস্যরা তার লাশ টেনে হেঁচড়ে ভারতের অভ্যন্তরে নিয়ে যায়। বিএসএফ নিহতের লাশ কৃষ্ণনগর থানা পুলিশের হাতে তুলে দেয়। ওই দিনই কৃষ্ণনগর হাসপাতালে তার লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড