• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই সন্তানের মুখে বিষ দিয়ে হত্যা, মায়ের বিরুদ্ধে মামলা

  ঠাকুরগাঁও প্রতিনিধি

০৬ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১৬
গৃহবধূ
গৃহবধূ নুরবানু (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ের সদর উপজেলায় পারিবারিক কলহের জের ধরে দুই শিশু সন্তানকে খাবারে বিষ মিশিয়ে হত্যার অভিযোগে বিষপানে আত্মহত্যার চেষ্টাকারী মা নুরবানু আক্তারের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। এছাড়া বিষ প্রয়োগে নিহত দুই শিশুর ময়না তদন্ত সম্পন্ন করেছে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল কর্তৃপক্ষ।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুরে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল মর্গে ওই দুই শিশুর ময়না তদন্ত সম্পন্ন হয়। এ ঘটনায় দুই সন্তানকে বিষ প্রয়োগে হত্যা ও আত্মহত্যার চেষ্টার অভিযোগে স্ত্রী নুরবানুকে আসামি করে রুহিয়া থানা পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ দিকে, সন্তান হত্যাকারী মা নুরবানু এখন পর্যন্ত ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে পুলিশের নজরদারীতে চিকিৎসাধীন রয়েছেন। 

মামলার বিষয়টি নিশ্চিত করে রুহিয়া থানার ওসি প্রদীপ কুমার রায় বলেন, নিজের দুই সন্তানকে খাবারে বিষ মিশিয়ে হত্যার অভিযোগে নিজেও বিষপানে আত্মহত্যার চেষ্টাকারী গৃহবধূ নুরবানু আক্তারের বিরুদ্ধে মামলা হয়েছে। বর্তমানে সে হাসপাতালে পুলিশি নজরদারিতে রয়েছে। চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠলেই তাকে গ্রেফতার করা হবে বলে উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার রুহিয়া ইউনিয়নের ঘনিমহেশপুর বারঘরিয়া গ্রামের নুরবানুর স্বামী সেলিম হাবাগোবা প্রকৃতির হওয়ায় তাদের পৈতৃক ভিটামাটি দখলের চেষ্টা করে আসছিল চাচা শ্বশুর মমতাজুল, আইয়ুব ও ফজলূ। এ নিয়ে স্বামীর ভিটামাটি বিষয়ে কথা বলতে গিয়ে বিভিন্ন সময়ে চাচাত শ্বশুর ও শাশুড়ি নুরিনাসহ জোসনা, ফতে কর্তৃক নির্যাতনের শিকার হয় নুরবানু। এরই জেরে স্থানীয়ভাবে তার বিরুদ্ধে শালিসের আয়োজন করা হয়। 

শালিসে তাকে অপমানিত করা হতে পারে এমন আশংকায় বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকালে দোকান থেকে কীটনাশক কিনে প্রথমে দুই সন্তানের খাবারের সঙ্গে মিশিয়ে তাদের খাওয়ানোর পর নিজেও বিষপানে আত্মহত্যার চেষ্টা চালায় নুরবানু। পরে বিষয়টি টের পেয়ে গৃহবধূর স্বামী তাদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করলে কোলের শিশু সন্তান নুরুজ্জামান (১৮ মাস) ও মেয়ে সাম্মী আকতার (৬) চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড