• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠাকুরগাঁওয়ে দিনের বেলায় জ্বলছে বিদ্যালয়ের বাতি

  ঠাকুরগাঁও প্রতিনিধি

০৬ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২৭
প্রাথমিক বিদ্যালয়
বড়বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিনের বেলায় জ্বলছে বৈদ্যুতিক বাল্ব (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার রূপগঞ্জ বড়বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ভবনে দিনের বেলায় বৈদ্যুতিক দুটি বাল্ব জ্বলতে দেখা গেছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার সময় সরেজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের পশ্চিম পাশের দুইতলা একাডেমিক ভবনের উপরতলায় একটি এনার্জি বাল্ব এবং নিচতলায় একটি বৈদ্যুতিক বাতি জ্বলছে। ফলে একদিকে যেমন বিদ্যুৎ অপচয় হচ্ছে অন্যদিকে বাড়ছে বিদ্যালয়ের মাসিক বৈদ্যুতিক বিল।

স্থানীয়রা জানায়, রূপগঞ্জ বড়বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি-কাম প্রহরী আনারুল ইসলামের দায়িত্ব পালনে অবহেলার কারণেই এমনভাবে বিদ্যুতের অপচয় হচ্ছে।

রূপগঞ্জ বড়বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল আজাদ দৈনিক অধিকারকে মুঠোফোনে জানান, ‘আনারুল ইসলাম বিদ্যালয়ের দায়িত্ব ও কর্তব্য পালনে বেশ মনযোগী। ভুলবশত হয়তোবা বাতিগুলো বন্ধ না করেই সকালে বাড়িতে চলে গেছে। আমি যোগাযোগ করে বাতিগুলো বন্ধ করার চেষ্টা করছি।’

রূপগঞ্জ বড়বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি-কাম প্রহরী আনারুল ইসলামের বাড়িতে গিয়েও তাকে পাওয়া যায়নি। এ ব্যাপারে মুঠোফোনে একাধিকবার তার সঙ্গে যোগাযোগ করলেও নম্বর বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. মুসা হক জানান, ‘বিষয়টি আপনার নিকট থেকেই জানলাম। আমি বিদ্যালয়ের কর্তৃপক্ষের সঙ্গে এ ব্যাপারে কথা বলবো। ভবিষ্যতে যেন কর্তব্য পালনে এমন অবহেলা না করে সে জন্য দপ্তরি-কাম প্রহরীকেও সতর্ক করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড