• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষক-শিক্ষিকার আপত্তিকর চলাফেরা, কলেজ পরিদর্শনে আসছেন ডিসি

  নড়াইল প্রতিনিধি

০৬ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২২
কলেজ শিক্ষক
অধ্যক্ষের বিরুদ্ধে মানববন্ধন (ছবি: দৈনিক অধিকার)

নড়াইলের লোহাগড়ার লক্ষীপাশা আদর্শ মহিলা ডিগ্রি কলেজের এক শিক্ষক-শিক্ষিকার আপত্তিকর চলাফেরা এবং অধ্যক্ষের বিরুদ্ধে পোস্টারিং ও মানববন্ধনের ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। উদ্বুদ্ধ পরিস্থিতি পর্যবেক্ষণে শনিবার (৭ সেপ্টেম্বর) নড়াইলের জেলা প্রশাসক (ডিসি) কলেজ পরিদর্শনে আসছেন বলে কলেজের অধ্যক্ষ নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট মহল মনে করছে, শিক্ষক-শিক্ষিকার আপত্তিকর চলাফেরা এবং অধ্যক্ষের বিরুদ্ধে পোস্টারিং নিয়ে কলেজের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। এ অবস্থায় কলেজের ভাবমূর্তি রক্ষায় জেলা প্রশাসকের কঠোর হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।

সূত্র জানায়, গত মাসে অনুষ্ঠিত লক্ষীপাশা আদর্শ মহিলা ডিগ্রি কলেজের শিক্ষক কাউন্সিলের সভায় কয়েকজন শিক্ষক প্রকাশ্যে কলেজের একজন শিক্ষক ও একজন শিক্ষিকার আপত্তিকর চলাফেরা নিয়ে কথা তোলেন। সভায় বলা হয়, ওই শিক্ষক ও শিক্ষিকার রাত-বেরাতে আপত্তিকরভাবে চলাফেরা করায় এলাকার মানুষ এটা নিয়ে নানা খারাপ মন্তব্য করছে। ফলে কলেজের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

এ সময় কলেজের অধ্যক্ষ অভিযুক্ত ওই শিক্ষক এবং শিক্ষিকাকে সতর্ক করে বলেন, পরবর্তীতে আপনাদের চলাফেরা নিয়ে কথা উঠলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এরপর থেকেই অধ্যক্ষসহ অভিযোগকারী কয়েকজন শিক্ষকের ওপর ক্ষেপে যান প্রভাবশালী ওই শিক্ষিকা। ওই শিক্ষিকার পরিকল্পনা ও অর্থায়নে শহরে অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে রাতারাতি পোস্টারিং করা হয়। পরবর্তীতে ওই শিক্ষিকার পরিকল্পনা ও অর্থায়নে এলাকাবাসীর ব্যানারে বৃহস্পতিবার মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, অধ্যক্ষ তরফদার কামরুল ইসলাম গত ১৩ বছরে কলেজে লাখ লাখ টাকার দুর্নীতি করেছেন। অবিলম্বে অধ্যক্ষকে অপসারণ করা হোক।

নামপ্রকাশ না করার শর্তে কলেজের কয়েকজন শিক্ষক বলেন, ওই স্যার ও ম্যাডাম যেভাবে বেপরোয়া চলাফেরা করেন তাতে কলেজের সম্মান ক্ষুণ্ণ হচ্ছে। প্রতিবাদ করায় ওই মহলটি অধ্যক্ষের বিরুদ্ধে অপপ্রচারে লেগেছে।

কলেজের উপাধ্যক্ষ (চলতি দায়িত্ব) শেখ ফারুক আহমদ সার্বিক বিষয়ে বলেন, অধ্যক্ষ দুর্নীতি বা ক্ষমতার অপব্যবহার করলে সেটা বিচার করা বা দেখার দায়িত্ব পরিচালনা পর্ষদের। অধ্যক্ষের নামে পোস্টারিং, মানববন্ধন করায় কলেজের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। আমি চাই কলেজের লেখাপড়ার মান উন্নত হোক, ভাবমূর্তি উজ্জ্বল হোক।

দুর্নীতির অভিযোগের বিষয়ে অধ্যক্ষ তরফদার কামরুল ইসলাম ফোনে বলেন, আমি শহীদ মুক্তিযোদ্ধার সন্তান। দুর্নীতি-অনিয়ম প্রশ্রয় দিই না। একজন শিক্ষক ও শিক্ষিকার আপত্তিকর চলাফেরা নিয়ে শিক্ষক কাউন্সিলের সভায় কথা ওঠার পর থেকে মহলটি আমার বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্র শুরু করেছে। আমি দুর্নীতি-অনিয়ম করলে পরিচালনা পর্ষদের সভাপতি ডিসি স্যারের নেতৃত্বে পরিচালনা পর্ষদ রয়েছে। তারা বিচার করবেন। কিন্তু পোস্টারিং ও মানববন্ধন করে কলেজের ভাবমূর্তি নষ্ট করা হচ্ছে কেন?

কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি জেলা প্রশাসক (ডিসি) আনজুমান আরা ফোনে এ বিষয়ে বলেন, বিষয়টি আমি দেখছি।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড