• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

রূপগঞ্জে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

  রূপগঞ্জ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

০৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:১১
নারায়ণগঞ্জ ম্যাপ
ছবি : দৈনিক অধিকার নারায়ণগঞ্জ ম্যাপ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দুই মাসের বেতন বোনাস ছাড়া বিনা নোটিশে ২৫ জন শ্রমিককে ছাঁটাই করায় এরিস্টো ফ্যাশন লিমিটেড নামে একটি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা সিলেট মহাসড়ক প্রায় দুই ঘণ্টা অবরোধ করে রাখে।

এ সময় তারা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। এতে করে ঢাকা-সিলেট মহাসড়কের প্রায় ৮ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার তারাবো পৌরসভার মৈকুলী এলাকার এরিস্টো ফ্যাশন লিমিডেটের সামনে এ ঘটনা ঘটে। 

বিক্ষুব্ধ শ্রমিক ও প্রত্যক্ষদর্শীরা জানান, এরিস্টো ফ্যাশন লিমিটেড নামে এক পোশাক কারখানার মালিকপক্ষ ২৫ জন শ্রমিককে দুই মাসের বকেয়া বেতন না দিয়ে কোনো প্রকার নোটিশ ছাড়াই ছাঁটাই করে দেয়। বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রমিকরা মালিকপক্ষকে বিনা নোটিশে ২৫ জন শ্রমিককে ছাঁটাই করার কারণ জিজ্ঞাসা করলে মালিকপক্ষ বলে তাদের ইচ্ছামতো তারা শ্রমিক ছাঁটাই করেছে। কারখানার কয়েকজন শ্রমিকের সঙ্গে মালিকপক্ষের তর্কবিতর্ক শুরু হয়। 

পরে এ ঘটনা পুরো কারখানায় ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ শ্রমিকরা দুই ঘণ্টা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় শ্রমিকরা বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করে। এতে করে ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় ৮ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে সাধারণ যাত্রীদের পড়তে হয়েছে চরম ভোগান্তিতে।  

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশের কাছে ২৫ জন শ্রমিককে কারখানায় বহাল রাখা ও তাদের বেতন পরিশোধের আশ্বাস পাওয়ায় শ্রমিকরা অবরোধ উঠিয়ে নেয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।    

এ ব্যাপারে মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে কাউকে পাওয়া যায়নি। 

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড