• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহীতে জেলের জালে ধরা পড়ল ৪৪ কেজির শুশুক

  অধিকার ডেস্ক

০৬ সেপ্টেম্বর ২০১৯, ০০:৩৩
শুশুক
স্থানীয় জেলের জালে ধরা পড়ে ৪৪ কেজি ওজনের শুশুক (ছবি: সংগৃহীত)

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী বড়াল নদ থেকে ৪৪ কেজি ওজনের একটি শুশুক আটক করেছে স্থানীয় এক জেলে। বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালে শুশুকটি পলাশ হালদার নামের এক জেলের জালে ধরা পড়ে।

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী চকসিংগা গ্রামের সুজিত কুমার হালদারের ছেলে পলাশ কুমার হালদার প্রতিদিনই ব্যাড় জাল নিয়ে বড়াল নদে মাছ ধরতে যায়। বৃহস্পতিবার সকালে পলাশ হালদার বড়াল নদের আড়ানী রুস্তমপুর এলাকায় মাছ ধরতে গেলে তার জালে ৪৪ কেজির একটি শুশুক ধরা পড়ে।

জেলে পলাশ প্রথমে পৌর বাজারের মাছের আড়তে শুশুকটি নিয়ে বিক্রি করতে যান। তবে সেখানে তিনি কোনো ক্রেতা পান না। এরপর রাজশাহী শহরে গিয়ে পলাশ ১ হাজার ৯০০ টাকায় শুশুকটি বিক্রি করে।

শুশুকটির ব্যাপারে জেলে পলাশ কুমার হালদার জানান, 'শুশুকটি যখন জালে আটকায় ওই সময় আমার মাছ ধরা ১০-১২ জনের সদস্যরা পানি থেকে উঠাতে পারছিল না। অনেক কষ্টে শুশুককে উপরে তুলে আনা হয়। প্রথমে স্থানীয় বাজারে বিক্রি করতে না পেরে রাজশাহী শহরে অল্প টাকায় বিক্রি করা হয়।'

অন্যদিকে বাঘা উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম শুশুকটির ব্যাপারে বলেন, 'শুনেছি আড়ানী বড়ালে একটি শুশুক জেলের জালে ধরা পড়েছে। পদ্মার নদীর শাখা বড়ালে শুশুকটি যে কোনোভাবে চলে আসে। পরে আর ফেরত যেতে না পেরে জেলের জালে আটক হয়েছে।'

ওডি/এমএমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড