• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাইফয়েড থেকে সুস্থ হলেও ডেঙ্গু থেকে বাঁচতে পারেনি বিপাশা

  পাবনা প্রতিনিধি

০৫ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৫
মরদেহ
নিহতের মরদেহ (ছবি : দৈনিক অধিকার)

পাবনার সাঁথিয়ায় ডেঙ্গু জ্বরে ৬ষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহত শিক্ষার্থীর নাম বিপাশা পাল (১২)।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকালে ৬ষ্ঠ শ্রেণির ওই শিক্ষার্থী মারা যায়। সে উপজেলার গাঙ্গহাটি গ্রামের আনন্দ পালের মেয়ে এবং মিয়াপুর হাজী জসীম উদ্দিন হাইস্কুল অ্যান্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী ছিল।

মিয়াপুর হাজী জসীম উদ্দিন হাইস্কুল অ্যান্ড কলেজের বিদ্যালয় শাখার সহকারী প্রধান শিক্ষক আবু সাঈদ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি ওই স্কুলছাত্রীর পরিবারের বরাত দিয়ে জানান, বিপাশা মাসখানেক আগে টাইফয়েড জ্বরে আক্রান্ত ছিল। এরপর কিছুটা সুস্থ হওয়ার পর দুই সপ্তাহ আগে আবার জ্বরে আক্রান্ত হয়। এরপর তাকে পাবনা সদর হাসপতালে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষা করে সে ডেঙ্গু জ্বরে আক্রান্ত বলে চিকিৎসকরা জানান।

বিপাশা পালের বাবা আনন্দ পাল জানান, হাসপাতালে সপ্তাহখানেক চিকিৎসা নেয়ার পর সে বেশ সুস্থ হয়ে উঠলে তাকে চিকিৎসকরা ছাড়পত্র দেন। গত রবিবার (১ সেপ্টেম্বর) তাকে বাড়ি নিয়ে আসা হয়। এরপর বৃহস্পতিবার সকালে সে আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে গাঙ্গহাটি কিডনি ফাউন্ডেশন হাসপাতালে নেয়ার পথে সকাল সাড়ে দশটার দিকে তার মৃত্যু হয়।

পাবনা সদর হাসপাতালের আরএমও ডা. আকসাদ আল মাসুর আনন জানান, তাদের ধারণা ওই ছাত্রীটি সুস্থ হবার পর দ্বিতীয় বার অ্যাটাকের শিকার হয়েছিল।

এ দিকে ওই স্কুলছাত্রীর মৃত্যুতে হাজী জসীম উদ্দিন হাইস্কুল অ্যান্ড কলেজে শোকের ছায়া নেমে আসে। দুপুরে এ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা তাকে দেখতে ও স্বজনদের স্বান্তনা দিতে তাদের বাড়ি যান। মিয়াপুর হাজী জসীম উদ্দিন হাইস্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মজিবুর রহমান জানান, এ প্রতিষ্ঠানে বা ছাত্রীটি তার বাড়ি থেকে ডেঙ্গুতে আক্রান্ত হতে পারে। তিনি শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে তার প্রতিষ্ঠানের আশে পাশে মশানিরোধী কীটনাশক স্প্রে করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবি জানান।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড