• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নবম শ্রেণিতেই জোট সরকারের মামলায় নির্যাতিত মিটু ছাত্রলীগের সভাপতি প্রার্থী

  নিজস্ব প্রতিবেদক

০৫ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪৮
সাদ্দাম হোসেন মিটু
সাদ্দাম হোসেন মিটু। (ছবি : সংগৃহীত)

আর মাত্র দিন কয়েক পরেই কক্সবাজার জেলা ছাত্রলীগের সম্মেলন। এরই মধ্যে প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে সর্বত্র। এক পদের জন্য একাধিক প্রার্থী ছুটছেন নেতাদের দ্বারে দ্বারে। তবে প্রতিদ্বন্দ্বিতাকারীর সংখ্যা বেশি থাকলেও দলের প্রয়োজনে নিবেদিত, সৎ ও যোগ্যদেরই মূল্যায়ন করবেন সিনিয়র নেতৃবৃন্দ এমনটিই বিশ্বাস করছেন প্রার্থীদের।

ছাত্রলীগের একাধিক তৃণমূল নেতাকর্মীর সঙ্গে কথা বলে জানা যায়, কক্সবাজার-১ সংসদীয় আসনের চকরিয়া উপজেলার জোট সরকার আমলে অর্ধ ডজন মামলা ও নবম শ্রেণিতেই কারাবরণ করা ছাত্র সাদ্দাম হোসেন মিটু আসন্ন কক্সবাজার জেলা ছাত্রলীগের সম্মেলনের সভাপতি প্রার্থী।

মিটু জোট সরকারের নির্যাতনের স্বীকৃতিস্বরূপ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে গত এপ্রিলে ২০ লক্ষ টাকা সহায়তা পান। তিনি চকরিয়া উপজেলার সাধারণ সম্পাদক ছিলেন। এর আগে মিটু একাধারে চকরিয়া উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, যুগ্ম আহ্বায়ক এবং কক্সবাজার জেলা ছাত্রলীগের সর্বেশষ দুই কমিটির সদস্যও ছিলেন।

সাদ্দাম হোসেন মিটু সবার কাছে সৎ, ত্যাগী ও মেধাবী হিসেবেই পরিচিত। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত তিনি দলের প্রয়োজনে সর্বদা মাঠে থাকে বলেই জানিয়েছেন ছাত্রলীগের বেশ কয়েকজন কর্মী। জেলার কয়েকজন উচ্চ পর্যায়ের স্থানীয় আওয়ামীলীগ এবং যুবলীগ নেতার মতে, মিটু একজন কর্মী বান্ধব ছাত্রনেতা।

তাছাড়া উপজেলা, পৌরসভাসহ বিভিন্ন ইউনিটের বেশকিছু তৃণমূল নেতাকর্মী আসন্ন সম্মেলনে অংশ নেয়া প্রার্থীদের মধ্যে সাংগঠনিক দক্ষতা, দীর্ঘ রাজনৈতিক নেতৃত্বে তৃণমূল নেতাকর্মীদের আস্থা ও জনপ্রিয়তায় প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ অবস্থানে এগিয়ে রেখেছেন সাদ্দাম হোসেন মিটুকে।

খোঁজ নিয়ে জানা যায়, সাদ্দাম হোসেন মিটু ২০০৫ সাল থেকে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। আওয়ামী লীগ মতাদর্শের পরিবারে জন্ম নেয়ায় ছোটবেলাতেই ছাত্রলীগের রাজনীতি শুরু করেন তিনি।

সাদ্দাম হোসেন মিটুর বড় ভাই মোজাফফর হোসেন পল্টু চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, চকরিয়া উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও দুই কমিটির সিনিয়র সহ-সভাপতি। তাছাড়া দীর্ঘদিন জেলা পরিবহন শ্রমিক লীগের সভাপতিসহ একাধিক সাংগঠনিক দায়িত্ব পালন করেছেন তিনি।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড