• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষণের ন্যায় বিচারের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন

  গাইবান্ধা প্রতিনিধি

০৪ সেপ্টেম্বর ২০১৯, ১৪:১১
মানববন্ধন
মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

গাইবান্ধায় নারী ও শিশু ধর্ষণ বন্ধ ও ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলায় পিয়ারাপুর উচ্চ বিদ্যালয়ের সামনে গাইবান্ধা-সাঘাটা সড়কে বেসরকারি সংস্থা এসকেএস ফাউণ্ডেশনের এএসএসআর ফর ইএমডাব্লিউজি প্রকল্পের আয়োজনে ও মানুষের জন্য ফাউন্ডেশন এর আর্থিক সহযোগিতায় এ মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্টিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, পিয়ারাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোলাইমান হোসেন, প্রজেক্ট ম্যানেজার, মোছা. লাভলী খাতুন, বৈশাখী টিভির জেলা প্রতিনিধি এস এম বিপ্লব ইসলাম, শিক্ষার্থী আসমা আক্তারসহ অন্যন্যরা। 

মানববন্ধন শেষে  আলোচনা সভায় প্রজেক্ট ম্যানেজার, মোছা. লাভলী খাতুন, ২০১৯ সালের জানুয়ারী থেকে জুন পর্যন্ত বিভিন্ন পত্রিকায় প্রকাশিত নারী ও শিশু ধর্ষণের তথ্য তুলে ধরে বলেন- এ পর্যন্ত ধর্ষণের শিকার হয়েছেন ৬৩০ জন নারী এরমধ্যে একজন দ্বারা ধর্ষণ ৪৬৪ জন ও দলবদ্ধ ধর্ষণ ১৫৩ জন। ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৩৭ জনকে। ধর্ষণের শিকার হয়ে আত্মহত্যা করেছেন সাতজন। ধর্ষণের চেষ্টা হয়েছে ১০৫ জন নারীর উপর। এর মধ্যে হত্যা করা হয়েছে একজনকে, আত্মহত্যা করেছেন একজন। যৌন হয়রানির শিকার হয়েছেন ১২৭ জন, এরমধ্যে আত্মহত্যা করেছেন ছয়জন। ধর্ষণের প্রতিবাদ করায় খুন হয়েছে 
তিনজন নারী ও দুইজন পুরুষ। এ সময় বক্তরা সব নারী নির্যাতন ও শিশু ধর্ষণ বন্ধ করাসহ চলমান ধষর্ণ মামলার ন্যায় বিচারের দাবি জানান।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড