• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মীরসরাইয়ে ১৫ লাখ চিংড়ি পোনা জব্দ

  মীরসরাই প্রতিনিধি, চট্টগ্রাম

০৩ সেপ্টেম্বর ২০১৯, ২২:৩১
চিংড়ি পোনা
চিংড়ি পোনা জব্দ (ছবি : ফাইল ফটো)

চট্টগ্রামের মীরসরাইয়ে একটি যাত্রীবাহী বাস থেকে প্রায় ১৫ লাখ অবৈধ চিংড়ি পোনা জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই উপজেলা সদরে উপজেলা মৎস্য কর্মকর্তা মাহমুদুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে ওই পোনা গুলো জব্দ করা হয়। ১৫টি বড় পাতিল ও ১৮টি ড্রামে রাখা পোনা গুলোর মূল্য প্রায় ১৫ লাখ টাকা।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদুল ইসলাম চৌধুরী জানান, মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে মোহনা এবং উপকূলীয় জলাশয়ে মাছ/গলদা/বাগদা চিংড়ির পোনা ধরা নিষিদ্ধ। কিন্তু অসাধু কিছু ব্যবসায়ী আইনের তোয়াক্কা না করে বঙ্গোপসাগরের উপকূলীয় এলাকা থেকে অবৈধভাবে চিংড়ি পোনা সংগ্রহ করে চিংড়ি ঘের মালিকদের কাছে বিক্রি করে।

তিনি আরও জানান, অবৈধ চিংড়ি পোনাবাহী বাগেরহাটগামী একটি যাত্রীবাহী বাস আটক করা হয়। পরে বাস থেকে ১৫টি বড় পাতিল ও ১৮টি ড্রামে প্রায় ১৫ লাখ পোনা জব্দ করা হয়। প্রতি পোনা এক টাকা করে ধরলে পোনা গুলোর মূল্য ১৫ লাখ টাকা। জব্দকৃত পোনা উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের পরামর্শে ফেনী নদীতে অবমুক্ত করা হয়।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড