• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে ৩ বছর কারাভোগের পর দেশে ফিরলেন ৪ যুবক

  বেনাপোল প্রতিনিধি, যশোর

০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫০
বেনাপোল
ভারত থেকে ফেরত আসা চার যুবক (ছবি : দৈনিক অধিকার)

ভালো কাজের লোভে অবৈধভাবে ভারতে গিয়ে ৩ বছর জেল খাটার পর দেশে ফিরেছে চার বাংলাদেশি যুবক।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকাল ৪টার সময় বেনাপোল স্থলবন্দরে কাগজ পত্রের সকল আনুষ্ঠানিকতা শেষে ভারতের হরিদাসপুর বিএসএফ বেনাপোল চেকপোস্টে বিজিবির হাতে তাদের তুলে দেয়।

ভারত থেকে বাংলাদেশে ফেরত আসা বাংলাদেশি যুবকরা হলো- ফরিদপুর জেলার ভাঙ্গা থানার হামিরবি গ্রামের লিয়াকত আলীর ছেলে আসাদুল (২২), নবাব আলীর ছেলে আরিফ খান (২৪), জিন্নাত আলীর ছেলে পয়সা খান (২৯) ও সাত্তার মিয়ার ছেলে জাহিদ (২৩)।

ফেরত আসা জাহিদ জানান, ভারতে ভালো কাজের কথা বলে তাদের এলাকার মুজিদ নামে এক দালাল প্রতি জনের কাছ থেকে ৩০ হাজার করে টাকা নিয়ে অবৈধভাবে ভারতে নিয়ে যায় । ভারতে যাওয়ার পর দালাল তাদের কলকাতা স্টেশনে নিলে সেখানে কর্তব্যরত পুলিশ তাদের আটক করে জেলে প্রেরণ করে।

বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার বাকী বিল্লাল জানান, দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যোগাযোগের মাধ্যমে তাদের স্বদেশ প্রত্যাবাসন প্রক্রিয়ায় ফেরত আনা হয়েছে। পরে তাদের বেনাপোল পোর্টথানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পুলিশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছেন।

বেনাপোল পোর্ট থানার ডিউটি অফিসার এএসআই শাহীন জানান, ভারত থেকে আসা চার যুবককে বিজিবি থানায় হস্তান্তর করেছে। তাদের অবিভাবকরা থানায় আছেন তাদের কাছে এদের তুলে দেওয়া হবে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড