• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুলাউড়ায় ধর্ষণ বন্ধ ও ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন

  কুলাউড়া প্রতিনিধি, মৌলভীবাজার

০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২৭
মানববন্ধন
মানববন্ধনে সর্বস্তরের জনগণ (ছবি : দৈনিক অধিকার)

মৌলভীবাজারের কুলাউড়ায় নারী ও শিশু ধর্ষণ বন্ধ এবং ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা ইনডিজিনাস পিপলস ডেভেলপমেন্ট সার্ভিসেস (আইপিডিএস) এই মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে।

কুলাউড়া স্টেশন চৌমুহনী চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সারা দেশে ৩৯৯ জন শিশু ধর্ষণ ও ধর্ষণ চেষ্টার শিকার হয়েছে। এর মধ্যে আটজন ছেলে শিশু। ধর্ষণের পরে একজন ছেলে শিশুসহ মারা গেছে ১৬ জন শিশু। এদের মধ্যে ৪৭ জন মেয়ে শিশু ও ২ জন ছেলে শিশুসহ মোট ৪৯ জনের ওপর ধর্ষণের চেষ্টা চালানো হয়েছিল। বর্তমান সময়ে নারী ও শিশু ধর্ষণ প্রকট আকার ধারণ করেছে।

বক্তারা আরও বলেন, প্রতিটি পাড়ায় ও গ্রামে কমিটি গঠন করে এই ধর্ষণ প্রতিরোধ করতে হবে। অভিভাবক, শিশু সংগঠন, মানবাধিকার সংস্থা, স্কুল-কলেজ এবং পাড়ার তরুণদের সম্মিলিতভাবে এই অপরাধ ঠেকাতে এগিয়ে আসতে হবে। এই অপরাধ বন্ধের জন্যে প্রত্যেককে সোচ্চার হওয়ার আহ্বান জানান তারা। 

কুলাউড়া আদিবাসী নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী মনিকা খংলার সভাপতিত্বে ও মি. লিটন স্ররং এর পরিচালনায় বক্তব্য রাখেন, আইপিডিএসের প্রকল্প সমন্বয়কারী মি. অরিজেন খংলা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক হোসেন মনসুর উদ্দিন, কারিতাস সক্ষমতা প্রকল্পের প্রকাশ চন্দ্র সরকার প্রমুখ। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড