• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কক্সবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে মালিক-কর্মচারীর মৃত্যু

  কক্সবাজার প্রতিনিধি

০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩০
আগুন
আগুনে পুড়ছে দোকান (ছবি : দৈনিক অধিকার)

কক্সবাজারের রামু উপজেলা গর্জনিয়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে দুইজনের মৃত্যু হয়েছে।

সোমবার (২ সেপ্টম্বর) রাত দেড়টায় সংগঠিত এ অগ্নিকাণ্ডে চারটি দোকান পুড়ে গেছে। অগ্নিকাণ্ডে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।

নিহত ব্যক্তিরা হলেন- মুদি দোকানদার ফিরোজ আহমদ (৫৩) ও ওই দোকানের কর্মচারী আনোয়ার হোসেন (১৬)। ফিরোজ আহমদ কচ্ছপিয়া ইউনিয়নের ছোট জামছড়ি এলাকার লাল মিয়ার ছেলে ও কর্মচারী আনোয়ার হোসেন একই ইউনিয়নের শুকমনিয়া গ্রামের নুর কাদেরের ছেলে।

গর্জনিয়া বাজারের ব্যবসায়ী নুরুল কবির জানান, নিহত ফিরোজ আহমদের মুদির দোকান থেকে আকস্মিক অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রামু এবং কক্সবাজার ফায়ার সার্ভিসের কর্মীরা আড়াইটার দিকে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। রাত তিনটার আগুন নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে বাজারের চারটি দোকান পুড়ে যায়।

এ দিকে ফিরোজ আহমদের দোকানের সামনে রাখা মোটরসাইকেলটি পুড়ে ছাই হয়ে গেছে। ব্যবসায়ীদের ধারণা দোকান মালিক ফিরোজ আহমদ ও দোকানের এক কর্মচারী দোকানের ভেতরে ছিলেন। অগ্নিকাণ্ডের পর থেকে তাদের হদিস না পাওয়ায় ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা ওই দোকানে গিয়ে তাদের মৃতদেহ উদ্ধার করে। কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইসমাইল মো. নোমান দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে ফিরোজ আহমদের মুদির দোকান, দিল মোহাম্মদের ওয়ার্কশপ, আবদুল করিমের চালের দোকান, মনির আহমদের চালের দোকানও রয়েছে।

ব্যবসায়ীরা জানান, এই চারটি দোকানই বাজারের বৃহৎ ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে পরিচিত। এসব দোকানের মালামালও ছিল প্রচুর।

খবর পেয়ে তাৎক্ষণিক অগ্নিকাণ্ডস্থলে ছুটে যান রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা, রামু থানা অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের, ওসি (তদন্ত) মিজানুর রহমান, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইসমাইল মো. নোমান।

রাত সাড়ে ৩টায় নিহত দুইজনের মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ সময় রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা নিহতদের প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করেন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড