• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুটি কারণে ৫ ছাত্রীকে যৌন নিপীড়ন করত শিক্ষক

  সারাদেশ ডেস্ক

০২ সেপ্টেম্বর ২০১৯, ২১:১৮
অভিযুক্ত শিক্ষক লিটন
লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) শিক্ষক লিটন চন্দ্র সরকার

লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) শিক্ষক লিটন চন্দ্র সরকারের বিরুদ্ধে নবম শ্রেণির ৫ ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ প্রমাণিত হয়েছে। রবিবার (১ সেপ্টেম্বর) বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রকৌশলী মাহবুবুর রশিদ তালুকদার। 

এ দিকে, শিক্ষক লিটনের বিরুদ্ধে ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগ উঠার পর তাকে কৌশলে ছুটিতে পাঠায় কর্তৃপক্ষ। এতে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

জানা যায়, গত শনিবার সন্ধ্যায় অভিযোগের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান ও প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মির্জা ফিরোজ হাসান প্রতিবেদন জমা দেন। তিনি বলেন, তদন্ত চলাকালে ওই ৫ ছাত্রী, তাদের অভিভাবক ও স্থানীয়দের সঙ্গে আলোচনা করে শিক্ষক লিটনের বিরুদ্ধে যৌন নিপীড়নের ঘটনার সত্যতা পাওয়া গেছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার সুপারিশও করেন তদন্ত কমিটি।

খোঁজ নিয়ে আরও জানা যায়, শিক্ষক লিটন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সামনে একটি ঘর নিয়ে নবম-দশম (ভোকেশনাল) শ্রেণির শিক্ষার্থীদের প্রাইভেট পড়াতেন। খাতায় নম্বর বেশি দেওয়ার লোভ ও পরীক্ষায় ফেল করে দেওয়ার ভয়ভীতি দেখিয়ে ৫ শিক্ষার্থীকে যৌন নিপীড়ন করেন। 

এ ঘটনায় গত ১৯ আগস্ট অভিযুক্ত শিক্ষক লিটনের শাস্তি চেয়ে ভুক্তভোগীরা অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ করে। এরপর দিন প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মো. মির্জা ফিরোজ হাসানকে আহ্বায়ক, চিফ ইনস্ট্রাক্টর ইলেকট্রনিক্স মো. আরিফুর রহমান ও লাভলী ত্রিপুরাকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করা হয়।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড