• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙ্গামাটিতে চার দিনব্যাপী দক্ষতা উন্নয়ন ও প্রশিক্ষণ কর্মশালা

  রাঙ্গামাটি প্রতিনিধি

০২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩০
কর্মশালা
সরকারি কৃষি কর্মকর্তাদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালা (ছবি : দৈনিক অধিকার)

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়নের পাশাপাশি ড্যানিডার অর্থায়নে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের (৩য় পর্যায়) আওতায় রাঙ্গামাটির ১০টি উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাদের কৃষিখাতের উন্নয়ন ও তথ্য প্রযুক্তি বিষয়ে চার দিনব্যাপী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) সকালে জেলা মৎস্য প্রশিক্ষণ কেন্দ্রে কৃষি বিভাগের আহ্বায়ক ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মশালার উদ্বোধন করেন।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সাধন মনি চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক পবন কুমার চাকমা, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বরুন কুমার দত্ত, জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ইয়াছিন, এসআইডি-সিএইচটি-ইউএনডিপি টেকনিক্যাল কোঅরডিনেটর ফিরোজ ফয়সাল, প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের জেলা কর্মকর্তা সুকিরন চাকমা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত করা। একমাত্র কৃষি খাতের উন্নয়নের মাধ্যমেই তার এ স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব। তাই কৃষিখাতের উন্নয়নে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই প্রচেষ্টায় বর্তমানে দেশের খাদ্য সম্পদ পরিপূর্ণ।’

বক্তারা আরও বলেন, মেধা, প্রশিক্ষণ ও প্রযুক্তি ছাড়া কৃষিখাতকে এগিয়ে নেওয়া সম্ভব নয়। তাই প্রশিক্ষণে অর্জিত জ্ঞান মাঠ পর্যায়ে প্রয়োগ এবং নতুন প্রযুক্তিগুলো কৃষকদের কাছে নিয়ে যেতে হবে যথাযথভাবে। তবেই কৃষিক্ষেত্রে আরও উন্নয়ন ও অগ্রগতি বাড়বে।

পরে প্রশিক্ষণ কোর্সে জেলার ১০টি উপজেলার অংশগ্রহণকারী কৃষি কর্মকর্তাদের মধ্যে প্রশিক্ষণ সরঞ্জামাদি বিতরণ করেন অতিথিবৃন্দরা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড