• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় অনির্দিষ্টকালে জন্য বাস চলাচল বন্ধ

  পাবনা প্রতিনিধি

০২ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০৫
বাস টার্মিনাল
পাবনা বাস টার্মিনাল (ছবি : দৈনিক অধিকার)

মজুরি বৃদ্ধির দাবিতে পাবনায় অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন মোটর শ্রমিকরা। 

রবিবার রাতে পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়ন এক বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করে তারা। সোমবার (২ সেপ্টেম্বর) সকাল থেকে পাবনার সকল রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রয়েছে।

শ্রমিকদের অভিযোগ, সরকার নির্ধারিত বর্ধিত ভাড়া মোটর মালিক গ্রুপ দীর্ঘদিন ধরে নিচ্ছেন। ভাড়া বাড়ার কারণে দূরপাল্লার কোচগুলোর শ্রমিকরা তাদের বেতন বাড়ানোর জন্য তিন মাস ধরে দাবি জানিয়ে আসছেন। কিন্তু শুধু আশ্বাস দিয়ে বেতন বাড়ানোর উদ্যোগ নিচ্ছে না মোটর মালিক গ্রুপ। এ কারণে মজুরি বৃদ্ধির দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন পাবনার মোটর শ্রমিকরা। 

পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ফিরোজ হোসেন খান জানান, দীর্ঘদিন ধরে শ্রমিকেরা তাদের মজুরির দাবি করছিল। কিন্তু মালিকদের গড়িমসির কারণে তা বাস্তবায়ন না হওয়ায় তারা অনির্দিষ্টকালের এই ধর্মঘটের ডাক দিয়েছে।

এ দিকে, কর্মবিরতি শুরুর পর আজ সকালে পাবনা থেকে কোনো কোচ বা বাস ছেড়ে যায়নি। এতে করে দুর্ভোগে পড়েছেন এসব রুটে চলাচলকারী যাত্রীরা। অনেকে বাধ্য হয়ে বিকল্প উপায়ে বেশি ভাড়া দিয়ে গন্তব্যে যাচ্ছেন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড