• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি ঘর দেওয়ার নামে টাকা আত্মসাতের অভিযোগ

  মানিকগঞ্জ প্রতিনিধি

০১ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩৯
মানিকগঞ্জ
অভিযুক্ত বালিয়াখোড়া ইউনিয়নের মেম্বার মো. বাচ্চু মিয়া (ছবি : দৈনিক অধিকার)

মানিকগঞ্জের ঘিওর উপজেলার বালিয়াখোড়া ইউনিয়নের মেম্বার মো. বাচ্চু মিয়ার বিরুদ্ধে ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পের অধীনে সরকারি ঘর দেওয়ার কথা বলে বিভিন্ন জনের নিকট থেকে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

দীর্ঘদিন পার হলেও ঘর ও টাকা ফেরত না দেওয়ায় ভুক্তভোগীরা এ বিষয়ে রবিবার (১ সেপ্টেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ঘিওর উপজেলার বালিয়াখোড়া ইউনিয়নের জোকা গ্রামের মো. রুবেল হোসেন, জাহানারা বেগম, মো. আতাব আলীসহ আরও অনেকে প্রায় দেড় বছর আগে ৭ নম্বর ওয়ার্ড মেম্বার মো. বাচ্চু মিয়া সরকারি ঘর দেওয়ার কথা বলে তাদের প্রত্যেকের কাছ থেকে ১৫ হাজার করে টাকা নেন। দীর্ঘ দেড় বছর পার হলেও কোনো ঘর দিতে পারেনি মেম্বার। আর টাকা ফেরত চাইলে ঘর পাবে বলে নানা অজুহাত দিতে থাকে। পরে নিরুপায় হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা।

এছাড়া একই গ্রামের মো. বাবুল মিয়ার মায়ের নামে বিধবা কার্ড করে দেওয়ার কথা বলে ওই মেম্বার দুই হাজার টাকা ঘুষ নিয়েছেন বলে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী বাবুল মিয়া। কিন্তু আজ পর্যন্ত সেই বিধবা কার্ড করে দেননি ওই মেম্বার।

অভিযোগকারী রুবেল হোসেন, আতাব আলী ও জাহানারা বেগম জানান, তারা অত্যন্ত দরিদ্র লোক। তাদের ১০ শতাংশের কম জমি রয়েছে কিন্তু থাকার কোনো ঘর নাই। তাই সরকারি ঘর দেওয়ার কথা শুনে ইউপি মেম্বার বাচ্চু মিয়ার কাছে গেলে মেম্বার ঘর দিতে ১৫ হাজার টাকা দাবি করেন। দাবি মোতাবেক আত্মীয় স্বজনদের নিকট থেকে ঋণ করে এনে মেম্বারের হাতে ১৫ হাজার টাকা দিয়েছি। কিন্তু দেড় বছর পার হলেও মেম্বার ঘরও দেয় না টাকাও ফেরত দেয় না। তাই নিরুপায় হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছি।

তবে অভিযুক্ত মেম্বার মো. বাচ্চু মিয়া টাকা নেওয়ার কথা অস্বীকার করে বলেন, তিনি সরকারি ঘর ও বিধবা কার্ডের জন্যে কারও কাছ থেকে কোনো টাকা পয়সা নেন নি। এসব অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার জানান, এ বিষয়ে চারটি লিখিত অভিযোগ পেয়েছেন। অভিযোগগুলো তদন্ত করার জন্য সহকারী কমিশনার (ভূমি) আফিয়া সুলতানা কেয়াকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত করে অভিযোগের বিষয়ে সত্যতা পেলে অভিযুক্ত মেম্বারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড