• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় ইছামতি নদীর দুপাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

  পাবনা প্রতিনিধি

০১ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৫
পাবনা
অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

পাবনার ইছামতি নদীর দুপাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে।

রবিবার (১ সেপ্টেম্বর) দুপরে জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড যৌথ অভিযান চালিয়ে ইছামতি নদীর মুখে স্থাপিত অবৈধ ইটভাটা ও পাকা ভবন ও স্থাপনা উচ্ছেদ করা হয়।

পাবনা জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তাফিজুর রহমান ও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শহীদুল ইসলাম উপস্থিত থেকে এ অভিযান পরিচালনা করেন।

এ সময় তারা বলেন, সারা দেশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে। পাবনাতেও ইছামতি নদী উদ্ধারে অবৈধ স্থাপনা উচ্ছেদে তার ব্যতিক্রম ঘটবে না। আগামীতেও ইছামতি নদীর দুপাড়ে যে অবৈধ স্থাপনা আছে তার উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

উচ্ছেদ অভিযান শুরুর পর অবৈধ দখলদারদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। অনেকেরই নিজ নিজ অবৈধ স্থাপনা নিজেদেরই ভেঙে নিয়ে যেতে দেখা গেছে।

উল্লেখ্য, পাবনা শহরের মধ্যদিয়ে প্রবাহিত পাঁচ কিলোমিটার বদ্ধ ইছামতি নদী প্রায় দুই লাখ শহরবাসীর ব্যবহৃত বর্জ্যে আকণ্ঠ নিমজ্জিত। এক সময়ের ‘তন্বী ইছামতী’ এখন দখল ও দূষণে মৃত প্রায়। ৫৫ কিলোমিটার দীর্ঘ নদীটির অর্ধেকের বেশি জায়গা এখন প্রভাবশালীদের দখলে। দীর্ঘ দিন ধরে এ জেলার মানুষ নদীটি দখলমুক্ত করে খননের দাবিতে আন্দোলন করছে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড