• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুষ্টিয়ায় অপহরণ মামলায় ৭ জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড

  কুষ্টিয়া প্রতিনিধি

০১ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৪৬
কারাদণ্ড
অপহরণ মামলায় কারাদণ্ডপ্রাপ্তরা (ছবি : দৈনিক অধিকার)

কুষ্টিয়া মডেল থানায় দায়েরকৃত অপহরণ মামলায় একজনের যাবজ্জীবন, দুজনকে ১৭ বছরের এবং চারজনের ১৪ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান রবিবার (১ সেপ্টেম্বর) দুপুরে এই রায় ঘোষণা করেন।

অপহরণ মামলায় সিরাজগঞ্জ জেলার সাহাজাদপুর থানার বনগ্রামের মৃত মকছেদ আলী প্রামাণিকের ছেলে মজিবুর রহমান প্রামাণিককে নারী ও শিশু নির্যাতন দমন আইনে যাবজ্জীবন বিনাশ্রম কারাদণ্ড, পাবনা জেলার মসজিদ ব্র্যাক এলাকার সোনা মিয়ার ছেলে আক্তার হোসেন ও পাবনা সদর উপজেলার খোদাইরপুর খলিফাপাড়া এলাকার আবুল কাশেমের ছেলে মনিরুল ইসলামকে ১৭ বছরের কারাদণ্ড এবং পাবনা সদর উপজেলার নতুন বাঙ্গাবাড়ীয়া এলাকার ইয়াসিন আলী প্রামাণিকের ছেলে মনিরুল ইসলাম রানা ও ইসরাইল সরদারের ছেলে সোহাগ সরদার, মালিগাছা মধ্যপাড়া গ্রামের আব্দুল মান্নান সরদারের ছেলে আশরাফুল ইসলাম ও একই গ্রামের আফাই মোল্লার ছেলে রনি হোসেনকে ১৪ বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

কুষ্টিয়া জজ কোর্টের পিপি (নারী ও শিশু) অ্যাডভোকেট মেহেদী হাসান সিদ্দিকী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৯ মার্চ দণ্ডপ্রাপ্তরা কুষ্টিয়া শহরের মোল্লাতেঘরিয়া থেকে আসমাউল হুসনা কবিতাকে অপহরণ করে নেওয়ার সময় ভেড়ামারার লালনশাহ সেতুর টোলপ্লাজায় পুলিশ তাদের গ্রেফতার করে। এই ঘটনায় আসমাউল হুসনা কবিতা ৯ জনের নাম উল্লেখ করে কুষ্টিয়া মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

কুষ্টিয়া মডেল থানা পুলিশ ২০১৭ সালের ৩০ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত সাক্ষ্য-প্রমাণ শেষে আদালতে তিন আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন, সেই সঙ্গে আসামিদের কুষ্টিয়া জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন। ভুক্তভোগী আসমাউল হুসনা কবিতা যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত মজিবুর রহমান প্রামাণিকের সাবেক স্ত্রী এবং কুষ্টিয়ার খোকসা উপজেলার চকহরিপুর গ্রামের মৃত সিরাজুল ইসলাম খানের মেয়ে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড