• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিয়ের ৭ বছর পর একসঙ্গে ৩ সন্তান জন্ম

  সারাদেশ ডেস্ক

৩১ আগস্ট ২০১৯, ১৯:২২
তিন সন্তন জন্ম
এক সঙ্গে তিন সন্তন জন্ম ( ছবি : সংগৃহীত )

নারায়ণগঞ্জ সদর উপজেলায় নাসরিন আক্তার নামে এক গৃহবধূ একসঙ্গে ৩ সন্তান জন্ম দিয়েছেন। বিয়ের সাত বছর পর একসঙ্গে ৩ সন্তানের মুখ দেখলেন সদর উপজেলার সৈয়দপুর এলাকার আব্দুস সামাদ ও নাসরিন আক্তার দম্পতি।

জানা যায়, শুক্রবার (৩১ আগস্ট) সকালে প্রসব ব্যথা উঠলে প্রসূতি নাসরিনকে দ্রুত শহরের ডন চেম্বারের বেসরকারি মেডিস্টার হাসপাতালে নেওয়া হয়। সেখানে সকাল ১১টার দিকে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের গাইনি ও অবস্ বিভাগের সহকারী অধ্যাপক ডা. শারমিন সিদ্দিকা রুমকির তত্ত্বাবধানে সিজারের মাধ্যমে তিনটি সন্তানের জন্ম দেন নাসরিন।

সন্তান তিনটির মধ্যে দুইটি মেয়ে ও একটি ছেলে। বর্তমানে মা নাসরিনসহ তিন সন্তানই সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন ডা. শারমিন সিদ্দিকা রুমকি।

তিনি বলেন, যমজ সন্তান প্রসবের বিষয়টি খুব সাধারণ। তবে একসঙ্গে তিন সন্তান প্রসবের বিষয়টি তেমন একটা হয় না। ৩৭ সপ্তাহ পার করার পর এই প্রসূতির সন্তান প্রসব হয়েছে। একটি বাচ্চা উল্টে ছিল, নরমাল প্র্যাকটিস করতে গেলে বাচ্চা লক হয়ে যাওয়ার সম্ভবনা ছিল। যার ফলে সিজার করতে বাধ্য হয়েছি। তবে বাচ্চা তিনটির ওজন ও শারীরিক অবস্থা পুরোপুরি স্বাভাবিক বলে জানান তিনি।

এ বিষয়ে ৩ সন্তানের বাবা আব্দুস সামাদ জানান, বিয়ের ৭ বছর পর আমার ঘরে তিনটি সন্তান এসেছে। এতে আমি ভীষণ খুশি। তবে তিন সন্তান হওয়ার বিষয়টি আগেই তারা জানতেন বলেও জানান তিনি।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড