• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষকের ফোন পেয়ে বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও

  পাবনা প্রতিনিধি

৩০ আগস্ট ২০১৯, ২২:২৯
উপজেলা নির্বাহী কর্মকর্তা
উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ( ছবি : দৈনিক অধিকার )

পাবনার সাঁথিয়া উপজেলার গৌরিগ্রামে এক কৃষকের বুদ্ধিমত্তায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তার পদক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল রিনা খাতুন নামে ৮ম শ্রেণির এক মাদ্রাসাছাত্রী। শুক্রবার (৩০ আগস্ট) বিকালে উপজেলার গৌরিগ্রামের ওই বাড়িতে উপস্থিত হয়ে বাল্যবিয়ে বন্ধ করেন তিনি। এদিন সন্ধ্যায় মাদ্রাসাছাত্রী রিনা খাতুনের বিয়ে হওয়ার কথা ছিল।

মাদ্রাসাছাত্রী রিনা খাতুন উপজেলার গৌরিগ্রাম পশ্চিমপাড়া গ্রামের আব্দুল হান্নান কালুর মেয়ে ও গৌরিগ্রাম ফাতেহিয়া সিনিয়র মাদ্রাসার ৮ম শ্রেণির ছাত্রী।

সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হালিম জানান, শুক্রবার বিকালে উপজেলার গৌরিগ্রাম থেকে তিনি একজন কৃষকের ৩৩৩ নম্বরে ফোন করেন। ফোনে তিনি জানান, শুক্রবার সন্ধ্যায় তাদের গ্রামে ৮ম শ্রেণির এক ছাত্রীর বাল্যবিয়ে হতে যাচ্ছে।

এ খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ ফোর্স নিয়ে বিয়ে বাড়িতে উপস্থিত হন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম। প্রশাসনের উপস্থিতি পেয়ে বরপক্ষ ও কাজী মোক্তার হোসেন পালিয়ে যান। এ সময় রিনা খাতুন নামের ওই মাদ্রাসা ছাত্রী জানায়, তার মতামত উপেক্ষা করে তাকে বিয়ে দেওয়া হচ্ছিল। সে লেখাপড়া করতে চায় বলে জানায়।

পরে ওই ছাত্রীর বাবা তার মেয়েকে ১৮ বছর পূর্ণ হওয়ার আগে বিয়ে দেবেন না বলে ইউএনও এর কাছে মুচলেকা দেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হালিম জানান, তথ্য গোপন করে মোক্তার হোসেন নামে এক কাজী বিয়ে রেজেস্ট্রি করতে চেয়েছিলেন। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড