• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাস্তা ভেঙে তৈরি হয়েছে জলাশয়!

  মৌলভীবাজার প্রতিনিধি

৩০ আগস্ট ২০১৯, ১৬:৪৮
মৌলভীবাজার
ভাঙা সড়কে পানি জমে মনে হচ্ছে ছোট কোনো জলাশয় (ছবি : দৈনিক অধিকার)

বিগত কয়েক বছর ধরে মৌলভীবাজার-শমসেরনগর বিমানঘাটি-চাতলাপুর সীমান্ত সড়কটি সংস্কার না হওয়াতে চাতলাপুর সীমান্ত শুল্ক স্টেশন দিয়ে পণ্য আমদানি-রফতানি ব্যাহত হচ্ছে। এ সীমান্ত দিয়ে বাংলাদেশ-ভারত কোটি কোটি টাকার মালামাল আনা-নেওয়াসহ প্রতিনিয়ত দুদেশের শত শত পর্যটকেরা আসা-যাওয়া করেন।

সব মিলিয়ে সাড়ে ৩৩ কিলোমিটার দৈর্ঘ্যের গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক মানের এ সড়কটির প্রায় ২০ কিলোমিটার এলাকা জুড়ে খানাখন্দ বেড়ে গর্তের সৃষ্টিসহ ইট-সুরকি বের হয়ে জলাশয়ের মতো দেখাচ্ছে এখন।

মৌলভীবাজার জেলা শহর থেকে সহজ উপায়ে এ পথ দিয়ে সব জায়গায় যাওয়ার সুযোগ থাকলেও দেশি-বিদেশি পর্যটক ও কমলগঞ্জ উপজেলার হাজার হাজার মানুষ প্রায়ই আটকা পড়েন। যাত্রা পথে অটোরিকশা ও মাইক্রো নিয়ে পথ চললেও অনেক গাড়ি চলতে পারে না খানা-খন্দের কারণে। ওই রুটে যে সব গাড়ি চলাচল করে অল্প দিনের ব্যবধানে সেগুলোর যন্ত্রাংশ নষ্ট হয়ে যায়। তাছাড়া এ পথে বাস চলাচল অনেক আগে থেকেই বন্ধ রয়েছে।

খানা-খন্দে পরিপূর্ণ সড়ক ছবি : দৈনিক অধিকার)

স্থানীয় বাসিন্দা চয়ন আচার্য্য, রহিম মিয়া, রনি আহমেদসহ আরও কয়েকজন বলেন, রাস্তার এমন বেহাল দশার কারণে আমাদের চলাফেরা করতে অনেক সমস্যা হচ্ছে। সমস্যাটি দ্রুত সমাধানের জন্য যথাযথ কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন তারা।

এ দিকে সম্প্রতি সিলেট থেকে ঘুরতে আসা মার্জিয়া সুলতানা নামে এক শিক্ষার্থী জানান, অনেক আশা নিয়ে শমসেরনগর এয়ারপোর্ট, আনারস বাগান, লাউয়াছড়া জাতীয় উদ্যান দেখব বলে বের হয়েছিলাম আমরা। রাস্তার এই বেহাল অবস্থার কারণে সব আশা শেষ হয়ে গেল।

এ ব্যাপারে মৌলভীবাজার সড়ক ও জনপথ কার্যালয়ে সদ্য যোগদানকৃত নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার আলম বলেন, আমি নতুন যোগদান করেছি। এখানকার রাস্তাঘাট সম্পর্কে তেমন একটা ধারণা নেই। খবর নিয়ে পরে জানাতে পারব।

এ দিকে মৌলভীবাজার সড়ক ও জনপথ কার্যালয় অফিসের আরেক কর্মকর্তা ইসমাইল হোসেন মাসুক জানান, এ সড়কে সাড়ে ৩৩ কিলোমিটার জায়গায় ৪২ কোটি টাকার ওয়ার্ক অর্ডার হয়েছে। ওই কাজটি একটি ঠিকাদারি প্রতিষ্ঠান পেয়েছে। পুরো ৩৩ কিলোমিটার কাজ হবে না। একেবারে খারাপ জায়গা দেখে দেখে সংস্কার করা হবে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড