• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জৌকুড়া-নাজিরগঞ্জ রুটে ৩ দিন ধরে ফেরি চলাচল বন্ধ

  সারাদেশ ডেস্ক

৩০ আগস্ট ২০১৯, ১৫:৪৯
জৌকুড়া-নাজিরগঞ্জ নৌরুট
জৌকুড়া-নাজিরগঞ্জ নৌরুট (ছবি: দৈনিক অধিকার)

পদ্মার তীব্র স্রোতের কারণে জৌকুড়া-নাজিরগঞ্জ নৌরুটে তিন দিন ধরে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন রাজবাড়ী-পাবনা নৌরুটের যাত্রীরা। তবে যাত্রী পারাপারে স্রোতের মধ্যে ঝুঁকি নিয়েই চলছে লঞ্চ ও ইঞ্জিনচালিত ট্রলার।

জানা গেছে, রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধানে রাজবাড়ী ধাওয়াপাড়ার জৌকুড়া ও পাবনার নাজিরগঞ্জ রুটে দুটি ছোট ফেরি এবং ইজারাদারের মাধ্যমে দুটি লঞ্চ চলাচল করে। কিন্তু পদ্মা নদীর তীব্র স্রোতের কারণে গত বুধবার (২৮ আগস্ট) থেকে ফেরিগুলো স্রোতের বিপরীতে চলতে পারছে না। ফলে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। লঞ্চ ও ট্রলারে প্রতিদিন পাঁচটি করে মোট ১০ট্রিপ মারা হয়।

এছাড়া এ রুটে চলাচলকারী দুটি লঞ্চ রয়েছে। যা অত্যন্ত ছোট এবং লক্কড় ঝক্কড়। লঞ্চে উঠলে নৌকার মতো দুলতে থাকে। পাশাপাশি নৌকায়ও যাত্রী পারাপার করা হয়। এছাড়া ফেরি ঘাটের পল্টুনের অবস্থাও ভালো না। ফেরি, লঞ্চ ও নৌকা একই পল্টুনে ভেড়ে। যাত্রীদের বাথরুম, দাঁড়ানো বা বসারও কোনো ব্যবস্থা নেই। কিন্তু এ ব্যাপারে কর্তৃপক্ষের কোনো মাথাব্যথা নেই।

এ ব্যাপারে রাজবাড়ীর ধাওয়াপাড়ার জৌকুড়া লঞ্চ ঘাট ম্যানেজার সোহেল রানা বলেন, তীব্র স্রোতের কারণে জৌকুড়া-নাজিরগঞ্জ রুটে কয়েকদিন ফেরি চলাচল বন্ধ রয়েছে। তবে সাবধানতা অবলম্বন করে যাত্রী পারাপারে তাদের লঞ্চ চলাচল করেছে। এরুটে চলাচলকারী লঞ্চগুলো পুরাতন হলেও মেরামত করে চলাচলের উপযোগী করা হয়েছে। এখন কোনো সমস্যা নেই।

রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী কেবিএম সাদ্দাম হোসেন বলেন, স্রোতের সঙ্গে পাল্লা দিয়ে চলতে না পারায় দুর্ঘটনা এড়াতে জৌকুড়া-নাজিরগঞ্জ রুটে বুধবার থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। স্রোত কিছুটা কমলে পুনরায় ফেরি চলাচল শুরু করা হবে। এছাড়া এ রুটে পারাপার হওয়া যানাবহনগুলো এখন লালন শাহ সেতু ব্যবহার করছে। আশা করা যায় আগামী রোববার নাগাদ ফেরি চলাচল শুরু করা যাবে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড