• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেয়ারম্যানের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদের গাছ কাটার অভিযোগ

  পঞ্চগড় প্রতিনিধি

৩০ আগস্ট ২০১৯, ১১:৪০
গাছ
কেটে ফেলা গাছ (ছবি : দৈনিক অধিকার)

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সরকারি বিধি না মেনে ৬০টি গাছ বিক্রির অভিযোগ উঠেছে ৪ নম্বর শালবাহান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান লিটনের বিরুদ্ধে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাছগুলো বিক্রির জন্যে কেটে নেন বলে জানা যায়।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ৪ নম্বর শালবাহান ইউপির চেয়ারম্যানের গত কয়েকদিন ধরে গাছ কেটে পরিষদ চত্বরে রাখলে বিষয়টি স্থানীয়দের নজরে আসে। বিনা কারণে পরিষদের ছোট-বড় ৬০টি গাছ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই কেটে ফেলায় স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা যায়, তেঁতুলিয়া উপজেলার ৪ নম্বর শালবাহান ইউনিয়ন পরিষদের মাঠের চারপাশের সুশোভিত ছোট-বড় মেহগনি ও কাঁঠাল গাছ বিক্রির পরিকল্পনা করেন। উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের কোনো অনুমতি না নিয়েই গোপনে তারা বিভিন্ন আকৃতির ৬০টি গাছ বিক্রির উদ্দেশ্যে কেটে ফেলছেন। এ নিয়ে ওই এলাকায় চেয়ারম্যানের গাছ কাটা নিয়ে চলছে নানা গুঞ্জন।

গাছ কাটা বিষয় নিয়ে চেয়ারম্যান ফজলুর রহমান লিটন জানান, পরিষদের ঘরের উপর গাছের ডাল ভেঙে পড়ায় একটি গাছ কাটা হয়েছে। এছাড়াও প্রায় ৬৫টি গাছ পরিষদের রেজুলেশনের মাধ্যমে কাটা হয়েছে। তবে গাছ কাটার বিষয়টি প্রশাসনকে জানানো হয়নি বলে তিনি জানান।

এ বিষয়ে তেঁতুলিয়া উপজেলার নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. মাসুদুল হকের সাথে মুঠোফোনে পরিষদের গাছ কাটার বিষয় জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি শুনলাম। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু দৈনিক অধিকারকে বলেন, ইউনিয়ন পরিষদের গাছ কাটার বিষয়টি উপজেলা পরিষদে কোনো রেজুলেশন পাশ হয়নি। বিষয়টি পর্যবেক্ষণ করে ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড