• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিধবাকে বিউটি পার্লার বানিয়ে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা  

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

২৯ আগস্ট ২০১৯, ২০:৫২
বিউটি পার্লার
বিউটি পার্লার উদ্বোধন ( ছবি : দৈনিক অধিকার )

মুন্সীগঞ্জের টংগিবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তারের নিজ উদ্যাগে সুমাইয়া আক্তার (১৮) নামে এক বিধবা তরুণীকে বিউটি পার্লার তৈরি করে দিয়েছেন। বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে উপজেলার কামারখাড়া বাজারে বিধবা সুমাইয়ার জন্য ১ লাখ টাকা ব্যয়ে প্রস্তুতকৃত বিউটি পার্লারের উদ্বোধন করেন।

জানা যায়, উপজেলা কামারখাড়া ইউনিয়নের সুমাইয়া আক্তারের ২ বছর আগে বাল্যবিয়ে হয়। বিয়ের এক বছর পর কন্যা সন্তানের জননি হয় সুমাইয়া। শিশু কন্যার যখন ৩ মাস বয়স ঠিক তখনই বিধবা হয় সুমাইয়া। এ দিকে মৌলভী দিয়ে বিয়ে পড়ানোয় সুমাইয়ার নেই কোনো কাবিননামা।

কাবিননামা না থাকায় স্বামীর পরিবার থেকে স্ত্রীর পাওনাও সে পাচ্ছে না। সুমাইয়ার এমন অবস্থায় পাশে দাঁড়িয়েছে টংগিবাড়ী উপজেলা প্রশাসন। মহিলা বিষয়ক অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তার নিজ উদ্যোগে তাকে তৈরি করে দিলেন বিউটি পার্লার।

সুমাইয়ার বিউটি পার্লার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. মনিরুজ্জামন তালুকদার। পরে স্থানীয় বাজারে বাল্যবিয়ে, ইভটিজিং, নারী নির্যাতনরোধে অবহিত করণ ও সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

ওডি/এসএএফ 
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড